banner

শেষ আপডেট ১৮ সেপ্টেম্বর ২০২১,  ১৯:৫৯  ||   শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১ ইং, ৩ আশ্বিন ১৪২৮

স্কুলে ঢুকেই আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা

স্কুলে ঢুকেই আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা

১২ সেপ্টেম্বর ২০২১ | ১৪:৪২ |    নিজস্ব প্রতিবেদক
  • স্কুলে ঢুকেই আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক ::

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কমায় দীর্ঘদিন পর আজ (১২ সেপ্টেম্বর) সরকারি নির্দেশনায় সারা দেশের মতো কুষ্টিয়ার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। শতভাগ স্বাস্থ্যবিধি মেন শুরু হয়েছে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে স্বশরীরে পাঠদান। শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ব্যাপক উৎসাহ বিরাজ করছে।
ভেড়ামারা সরকারী মাধ্যামিক বালিকা বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে ছাত্রীদের বরণ করে নেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার, পৌর মেয়র আনোয়ারুল কবির টুটুল, ভেড়ামারা সরকারী মাধ্যামিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান, সহকারী প্রদান শিক্ষক হোসনেয়ারা পারভীন প্রমুখ।
শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের সময় ফুল দিয়ে বরণ করে নেন শিক্ষক-কর্মচারীরা। শরীরের তাপমাত্রা মাপার পর প্রত্যেক শিক্ষার্থীকে সাবান দিয়ে হাত ধুইয়ে শ্রেণি কক্ষে প্রবেশ করানো হয়। এছাড়াও শ্রেণি কক্ষে পাঠদান শুরুর আগে করোনা সংক্রমণ প্রতিরোধে করনীয় বিষয়ে আলোচনা করা হয়।
প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের মাস্ক পরাসহ শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালন কঠোরভাবে নজরদারিতে রেখেছেন শিক্ষা বিভাগের কর্মকর্তারা।
ঢং ঢং করে বেজে উঠলো কাঙ্ক্ষিত ঘণ্টা। আর এর মধ্যদিয়েই দীর্ঘ ১৮ মাস পর শুরু হলো প্রথম দিনের। স্কুলে প্রবেশ করেই আনন্দ-উচ্ছ্বাসে আত্মহারা হয়ে পড়ে শিক্ষার্থীরা। এ স্কুলের মত একইভাবে কলেজ ও স্কুল মুখরিত হয়ে ওঠে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায়।