banner

শেষ আপডেট ১৮ সেপ্টেম্বর ২০২১,  ১৯:৫৯  ||   শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১ ইং, ৩ আশ্বিন ১৪২৮

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস: পুঁজিবাজারে মিশ্র প্রবণতা

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস: পুঁজিবাজারে মিশ্র প্রবণতা

১৭ অগাস্ট ২০২১ | ১৬:৩৮ |    নিজস্ব প্রতিবেদক

 

নিজস্ব প্রতিবেদক  :: করোনা মহামারীর মধ্যে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেরও অচল। কিছুদিন আগে সারা দেশে লকডাউন ছিল। মানুষের আয়ের পথ প্রায় বন্ধই এরই মধ্যে সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে লকডাউন তুলে নিয়েছে। লবডাউনের পর বাংলাদেশের প্রধান শেয়ারবাজার সঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ মঙ্গলবার ১৭ আগস্ট সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেন চলছে সুচকের মিশ্র প্রবণতায় ।

ডিএসই ও সিএসইসূত্রে এ তথ্য জানা যায়। জাতীয় শোক দিবসসহ শুক্র ও শনিবার ও রোববার বন্ধ শেয়ারবাজার। সে হিসাব মতে আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস।

এদিন বেলা ১১টা ৪০ মিনিট পর্যন্ত ডিএসইয়ের সাধারণ সূচক ডিএসইএক্সের লেনদেনে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬ হাজার ৭৭৩ পয়েন্টে। তবে ডিএসই শরিয়াহ সূচক কোনো পয়েন্ট না বেড়ে অবস্থান করে ১৪৬৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ২৪২৪ পয়েন্টে।

এ সময় পর্যন্ত শেয়ারের লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮৫টি । দাম কমেছে ১৬৩টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ২৫টির।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৬ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৬৮৬ পয়েন্টে অবস্থান করছে।