banner

শেষ আপডেট ১৮ সেপ্টেম্বর ২০২১,  ১৯:৫৯  ||   শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১ ইং, ৩ আশ্বিন ১৪২৮

দেশে সফট স্কীলে প্রশিক্ষণপ্রাপ্ত মানুষের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি— জুনাইদ আহমেদ পলক

দেশে সফট স্কীলে প্রশিক্ষণপ্রাপ্ত মানুষের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি— জুনাইদ আহমেদ পলক

৭ অগাস্ট ২০২১ | ১৮:২২ |    নিজস্ব প্রতিবেদক
  • দেশে সফট স্কীলে প্রশিক্ষণপ্রাপ্ত মানুষের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি— জুনাইদ আহমেদ পলক

ঢাকা : প্রযুক্তির মাধ্যমে রুপান্তরের ফলে আগামী এক দশকে দেশে এবং বিশ্ববাজারে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি হবে। দেশে এবং বিদেশের বিভিন্ন কোম্পানী ডেটা এবং কৃত্রিম বুদ্ধিমত্তা অর্থনীতি, ইঞ্জিনিয়ারিং, ক্লাউড কম্পিউটিং এবং পণ্য উন্নয়নের ক্ষেত্রে কর্মসংস্থান সৃষ্টি করছে।এর ফলে সফট স্কীলে প্রশিক্ষণপ্রাপ্ত মানুষের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পাবে। এমন আশাবাদই ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।আজ শনিবার (৭ আগস্ট) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

সম্প্রতি আইসিটি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান ওয়াদানী অপারেটিং ফাউন্ডেশনের মধ্যকার এক সমঝোতা স্মারক অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুক্তি অনুযায়ী ২০২৬ সালের মধ্যে ওয়াদানী অপারেটিং ফাউন্ডেশন বিসিসি’র প্রশিক্ষণ প্লাটফর্ম মাধ্যমে ‘www.bdskills.gov.bd’ ৫ লক্ষ চাকুরিপ্রত্যাশী ও পেশাজীবীদের কর্ম দক্ষতা বৃদ্ধিতে সফট স্কীল প্রশিক্ষণ দেবে।

সমঝোতা স্মারক ও প্রশিক্ষণের বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার একটি বৈশ্বিক খ্যাতনামা প্রতিষ্ঠানের সহযোগিতায় আগামী সেপ্টেম্বর থেকে পরবর্তী ৫ বছরে চাকুরি প্রত্যাশী ও পেশাজীবীদের গুণগত মানের সফট স্কীল প্রশিক্ষণ দেবে, যাতে তাদের মধ্যে আন্তঃব্যক্তিক যোগাযোগ ও নেতৃত্ব প্রদানে দক্ষতা, আত্মবিশ্বাস ও সৃজনশীলতা বৃদ্ধি পায়।