banner

শেষ আপডেট ৫ মে ২০২১,  ২২:১৯  ||   মঙ্গলবার, ১১ই মে ২০২১ ইং, ২৮ বৈশাখ ১৪২৮

মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন বিক্ষোভকারী নিহত

মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন বিক্ষোভকারী নিহত

৮ এপ্রিল ২০২১ | ২০:০০ |    নিজস্ব প্রতিবেদক
  • মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন বিক্ষোভকারী নিহত

ডেস্ক নিউজ:  মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে আরও ১১ জন বিক্ষোভকারী নিহত হয়েছেন।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বৃহস্পতিবার রয়টার্স জানিয়েছে, উত্তর-পশ্চিমাঞ্চলের তেইজ শহরে নিরাপত্তা বাহিনী ছয় ট্রাকভর্তি সেনা সদস্য নিয়ে অভিযান চালায়। এতে বিক্ষোভকারীর শিকার করার বন্দুক, ছুরি ও পেট্রল বোমা নিয়ে সেনাদের মুখোমুখি হন। পরে সেখানে আরও ৫ ট্রাকভর্তি সেনা জড়ো হয়। এ সময় সংঘর্ষে ১১ বিক্ষোভকারী নিহত ও আরও ২০ বিক্ষোভকারী আহত হয়েছেন।

তবে কোনো সেনা সদস্য হতাহত হয়েছে কিনা সে খবর পাওয়া যায়নি। এ নিয়ে জান্তা সরকারের মুখপাত্র কোনো মন্তব্য করতে রাজি হননি।

চলতি সপ্তাহে কয়েকশ’ ব্যক্তির বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেছে জান্তা সরকার। এর মধ্যে রয়েছে, শিল্পী, গায়ক ও বিনোদন জগতের ব্যক্তিত্ব।

খবরে বলা হয়েছে, বুধবার থেকে সংঘর্ষ শুরু হয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলতে থাকে। চলতি বছরের ১ ফেব্রুয়ারি মিয়ানমারের নেত্রী অং সান সু চির ক্ষমতাসীন দলকে হটিয়ে ক্ষমতা দখল করে সামরিক জান্তা। এরপর থেকে দেশটিতে বিক্ষোভ শুরু হলে এ পর্যন্ত ৬০০ জনের বেশি সাধারণ মানুষ নিহত হয়েছেন।

একটি মানবাধিকার সংগঠনের বরাত দিয়ে বলা হয়, বুধবার বিকাল পর্যন্ত ৫৯৮ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে।এদিকে বৃহস্পতিবার জুতায় ফুল দিয়ে নিহতদের স্মরণের মাধ্যমে জান্তা সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন বিক্ষোভকারীরা।