banner

শেষ আপডেট ১৩ জুলাই ২০২১,  ২০:০৫  ||   বৃহষ্পতিবার, ২৯ই জুলাই ২০২১ ইং, ১৪ শ্রাবণ ১৪২৮

৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ

৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ

৭ মার্চ ২০২১ | ২০:৪৬ |    নিজস্ব প্রতিবেদক
  • ৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক: আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাহমুদুল হাসান জয় ও শামীম হোসেনের হাফ সেঞ্চুরিতে ৪ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং টিম। আইরিশদের দেয়া ২৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে ৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

ওয়ানডাউনে নেমে ৬৬ রান করে আউট হন জয়। ৩৯ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন শামীম। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট নেন বেন হোয়াইট। এই জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। কারণ, প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।

রবিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৪ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১৭ রানে ফেরেন তানজিদ হাসান। এরপর জয়কে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন অধিনায়ক সাইফ হাসান। দলীয় ৭৯ রানে সাইফ ফিরলেন জয়ের সঙ্গে জুটি বাঁধেন ইয়াসির আলী। এই দুজন ৭৭ রানের পার্টনারশিপ করেন।

দলীয় ১৫৬ রানে ইয়াসির ও ১৭২ রানে জয় ফিরে যান। তারপর তৌহিদ হৃদয় ব্যক্তিগত ৩১ রানে আউট হলে দল কিছুটা চাপে পড়ে যায়। কিন্তু শামীম হোসেনের ঝড়ো হাফ সেঞ্চুরিতে জয় তুলে নেয় বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৩ রান করে আয়ারল্যান্ড উলভস। দলের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান রুহান প্রিটোরিয়াস। ওপেনিংয়ে নেমে ৯০ রান করে আউট হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন আরেক ওপেনার জেমস ম্যাককোলাম। ৮ বলে ১৮ করেন গ্যারেথ ডিলানি।

বাংলাদেশের বোলারদের মধ্যে মুকিদুল ইসলাম ১টি, সুমন খান ২টি, শফিকুল ইসলাম ১টি ও রাকিবুল হাসান ২টি করে উইকেট শিকার করেন।