banner

শেষ আপডেট ১৩ জুলাই ২০২১,  ২০:০৫  ||   বৃহষ্পতিবার, ২৯ই জুলাই ২০২১ ইং, ১৪ শ্রাবণ ১৪২৮

৮ অঞ্চলে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টির আভাস

৮ অঞ্চলে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টির আভাস

৬ মার্চ ২০২১ | ২১:১০ |    নিজস্ব প্রতিবেদক
  • ৮ অঞ্চলে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টির আভাস

আবহাওয়া ডেস্ক: দেশের আটটি অঞ্চলে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাত এবং অন্যত্র বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস।আজ শনিবার (৬ মার্চ) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় আগামীকাল রোববার (৭ মার্চ) সন্ধ্যা পর্যন্ত কুমিল্লা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর এবং সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের শঙ্কা রয়েছে।এছাড়াও বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

এদিকে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা দক্ষিণ দিকে বাতাসে গতিবেগ থাকবে ৬ থেকে ১২ কিলোমিটার।

সোমবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। আর বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা বাড়তে পারে।

আজ শনিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৩ ডিগ্রি সেলসিয়াস ও ২৪ ডিগ্রি সেলসিয়াস।