banner

শেষ আপডেট ৫ মে ২০২১,  ২২:১৯  ||   মঙ্গলবার, ১১ই মে ২০২১ ইং, ২৮ বৈশাখ ১৪২৮

চট্টগ্রাম টেস্ট: প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৪২

চট্টগ্রাম টেস্ট: প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৪২

৩ ফেব্রুয়ারী ২০২১ | ২১:১৩ |    নিজস্ব প্রতিবেদক
  • চট্টগ্রাম টেস্ট: প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৪২
ক্রীড়া প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টে শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দিন শেষে প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ২৪২ রান। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হতাশ করেন তামিম ইকবাল। মাত্র ৯ রানে কেমার রোচের বলে বোল্ড হন দেশের ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক।
সাদমান-নাজমুল শান্ত যখন সাবলীল ক্রিকেট খেলছিলেন তখন দূর্ভাগ্যের রান আউটে ভাঙ্গে এই জুটি। ব্যক্তিগত ২৫ রানে ফেরেন নাজমুল শান্ত। মুমিনুলকে সঙ্গী করে সাদমানের জুটি ৫৩ রানের। বাংলাদেশ অধিনায়ককে ফেরান জোমেল ওয়ারিক্যান।

এরই মধ্যে দ্বিতীয় ফিফটি পূর্ণ করে নেন সাদমান। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে ৫৯ রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন। তার বিদায়ের পর জুটি গড়ায় মনোযোগ দিয়েছিলেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানও। ৫৯ রানের এই জুটিকেও স্থায়ী হতে দেননি ওযারিকান। তার অফস্টাম্পের বাইরে পড়া ঘূর্ণি বল ডিফেন্ড করতে গিয়েছিলেন মুশফিক। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে বল চলে যায় স্লিপে থাকা রাকিম কর্নওয়ালের হাতে! ৬৯ বলে মুশফিক ফেরেন ৩৮ রান করে।

এর পর শেষ বিকালে কোনও বিপদ বাড়তে দেননি সাকিব আল হাসান ও লিটন দাস। এই দুজনের ব্যাটে ভর করেই শেষ সেশন নিয়ন্ত্রণ রেখেছে স্বাগতিকরা। সাকিব ব্যাট করছেন ৩৯ রানে, লিটন ৩৪ রানে।

৫৮ রানে ৩ উইকেট নিয়েছেন বামহাতি স্পিনার ওয়ারিকান। ৪৪ রানে একটি নিয়েছেন কেমার রোচ।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেন মোজলি,  এনক্রুমা বোনার,  রাহকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাইল মায়ার্স, কেমার রোচ, জোমেল ওয়ারিক্যান।