banner

শেষ আপডেট ২৪ অক্টোবর ২০২১,  ১২:২৮  ||   রবিবার, ২৪ই অক্টোবর ২০২১ ইং, ৯ কার্তিক ১৪২৮

টাইগার অধিনায়কের খেলা নিয়ে অনিশ্চয়তা

টাইগার অধিনায়কের খেলা নিয়ে অনিশ্চয়তা

১২ অক্টোবর ২০২১ | ১৬:৫৫ |    নিজস্ব প্রতিবেদক

ক্রীড়াজগত ডেস্ক :
টি-২০ বিশ্বকাপ শুরু ১৭ অক্টোবর। বাংলাদেশ, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড তিন টেস্ট খেলুড়ে দেশ এবং আইসিসি সহযোগী ৫ দেশসহ আট দেশ খেলছে প্রথম পর্বে। আট দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে।
প্রতি গ্রুপ থেকে দুটি করে চারটি দল খেলবে মূল পর্বে। দ্বিতীয় পর্ব শুরু ২৩ অক্টোবর। প্রথম পর্ব খেলার আগে মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে।
ম্যাচ দুটি খেলতে মাহমুদুল্লাহ বাহিনী এখন আবুধাবিতে। সেখানে আজ ও বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচ দুটি খেলবে যথাক্রমে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। তবে টাইগাররা ঘাঁটি গেড়েছে ওমানে।
কেননা প্রথম পর্বের ম্যাচগুলো ওখানেই। প্রথম পর্বে মাহমুদুল্লাহ বাহিনীর ম্যাচ তিনটি যথাক্রমে ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ।
আজ সন্ধ্যায় বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচটি আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রাত ৮টায় শুরু হবে। তবে এই ম্যাচটিতে টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।
পিঠের চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় মাহমুদুল্লাহ এই ম্যাচে বিশ্রামে থাকতে পারেন বলে জানিয়েছেন দলের নির্বাচক হাবিবুল বাশার, চোট নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই।
(মাহমুদুল্লাহ) রিয়াদের হালকা পিঠের ব্যাথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যে কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না।
ওকে হয়তো কালকের ম্যাচেও বিশ্রাম দেয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।
এর আগে ওমানে চারদিনের কন্ডিশনিং ক্যাম্প শেষে ওমান ‘এ’ দলের একমাত্র প্রস্তুতি ম্যাচেও খেলেননি মাহমুদুল্লাহ। ওই ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছিলেন লিটন দাস। ম্যাচটিতে বাংলাদেশ জয় পায় ৬০ রানে।
এদিকে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা মুস্তাফিজুর রহমান যোগ দিয়েছেন দলের সঙ্গে। আবুধাবিতে দলের প্রথম দিনের অনুশীলনেও ছিলেন এই পেসার।