banner

শেষ আপডেট ২৪ অক্টোবর ২০২১,  ১২:২৮  ||   রবিবার, ২৪ই অক্টোবর ২০২১ ইং, ৯ কার্তিক ১৪২৮

এফডিসিতে ‘ভাঙন’ সিনেমার শুটিং

এফডিসিতে ‘ভাঙন’ সিনেমার শুটিং

৯ অক্টোবর ২০২১ | ১৬:০৫ |    নিজস্ব প্রতিবেদক
  • এফডিসিতে ‘ভাঙন’ সিনেমার শুটিং

বিনোদন ডেস্ক :
‘ভাঙন’ সিনেমার সুবাধেই এফডিসি এখন শহরের বস্তি এলাকা । সিনেমার চিরচেনা প্রাঙ্গণ বিএফডিসি (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন) এখন রূপ নিয়েছে বস্তিতে! শুটিং সেটের বাইরে ছোট ছোট ঘর বানিয়ে তৈরি করা হয়েছে বস্তিঘর। আর পুরোটাই হয়েছে সরকারি অনুদানের ‘ভাঙন’ সিনেমার জন্য। আগামী সোমবার পর্যন্ত এর শুটিং চলবে।
মীর্জা সাখাওয়াত হোসেন পরিচালিত ‘ভাঙন’র শুটিংয়ে অংশ নিয়েছেন চিত্রনায়িকা মৌসুমী, ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, মির্জা আফরীন, খলিলুর রহমান কাদেরীসহ অনেকে।
‘ভাঙন’ মূলত ভাসমান মানুষদের গল্পের সিনেমা। কেউ নদীর ভাঙনে ঘরহারা, কেউ আবার অন্য কারণে। এক সময় সেই মানুষগুলো বস্তিতে বসবাস শুরু করেন। তাদের সুখ-দুঃখের গল্পই উঠে আসবে সিনেমায়।
গল্পে দেখা যাবে, ফজলুর রহমান বাবু বস্তিতে এসে জায়গা নেন। তিনি বাঁশি বাজিয়ে ও বিক্রি করে জীবনযাপন করেন। মৌসুমীও বস্তিতে থাকেন। চুড়ি-লেইস-ফিতা বিক্রি করেন। তাদের মধ্যে ভালো সম্পর্ক গড়ে উঠে।
‘ভাঙন’ নিয়ে মৌসুমী বলেন, ‘এটি মূলত ভাসমান মানুষের জীবনের গল্প। চরিত্রটি করতে গিয়ে কোথায় যেন হারিয়ে গিয়েছিলাম! সত্যিই তো এরকম অসংখ্য মানুষ আছে আমাদের চারপাশে। কতই না কষ্ট তাদের।’
পরিচালক মীর্জা সাখাওয়াত হোসেন বলেন, ‘নির্দিষ্ট সময়ের মধ্যেই সরকারি অনুদান পাওয়া “ভাঙন”র কাজ শেষ করতে চাই। ভাসমান মানুষের বেদনার দিকগুলো উঠে আসবে সিনেমার গল্পে।’