banner

শেষ আপডেট ১৮ সেপ্টেম্বর ২০২১,  ১৯:৫৯  ||   শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১ ইং, ৩ আশ্বিন ১৪২৮

বাংলাদেশ যুবাদের সিরিজ জয়

বাংলাদেশ যুবাদের সিরিজ জয়

১৪ সেপ্টেম্বর ২০২১ | ১৭:৪১ |    নিজস্ব প্রতিবেদক
  • বাংলাদেশ যুবাদের সিরিজ জয়

ক্রীড়াজগত প্রতিবেদক :: বাংলাদেশ সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতেও জয় পেয়েছে । বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তাদেরকে ১২১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করলো ।
টাইগার যুবারা এদিন টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় । বাংলাদেশ আইচ মোল্লা’র দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২২ রান সংগ্রহ করে ।
জবাবে ব্যাট করতে নেমে ধীরগতিতে ব্যাটিং শুরু করেন আফগান দুই ওপেনার সাবাউন বানুরি ও সুলিমান সুফি। দলীয় ৩৬ রানের মাথায় তাদের জুটিতে আরিফুল ইসলাম আঘাত হানেন । এরপর তিনি সুলিমান সুফিকেও বিদায় করে দেন ।
আফগানদের মিডল অর্ডারে কেউ দাঁড়াতে পারেননি। নাইমুর রহমান নয়ন তাদের চার ব্যাটসম্যানকে নিজের শিকারে পরিণত করেন । পরবর্তী রিপন মন্ডল তিনটি উইকেট শিকার করেন । নাইমুর রহমান নয়ন শেষ উইকেটটি নিয়ে আফগানদের অলআউট ও সিরিজ জয় নিশ্চিত করেন । একই সঙ্গে তার পাঁচ উইকেটের কোটাও পূর্ণ হলো।
আফগান সফরকারীরা ৩৯.৪ ওভারে মাত্র ১০১ রানে অলআউট হয়ে যায় । ফলে বাংলাদেশ জয় পায় ১২১ রানের বিশাল ব্যবধানে। বাংলাদেশ যুব ক্রিকেটারেরা পাঁচ ম্যাচ সিরিজও ৩-০ ব্যবধানে এগিয়ে গেল ।