banner

শেষ আপডেট ৫ মার্চ ২০২১,  ২৩:১৮  ||   শনিবার, ৬ই মার্চ ২০২১ ইং, ২২ ফাল্গুন ১৪২৭

উন্নত বিশ্বের তুলনায় করোনা নিয়ন্ত্রণে আমরা বিশেষ অবস্থানে আছি—স্বরাষ্ট্রমন্ত্রী

উন্নত বিশ্বের তুলনায় করোনা নিয়ন্ত্রণে আমরা বিশেষ অবস্থানে আছি—স্বরাষ্ট্রমন্ত্রী

৭ ফেব্রুয়ারী ২০২১ | ২০:০০ |    নিজস্ব প্রতিবেদক
  • উন্নত বিশ্বের তুলনায় করোনা নিয়ন্ত্রণে আমরা বিশেষ অবস্থানে আছি—স্বরাষ্ট্রমন্ত্রী

মহামারী করোনা নিয়ন্ত্রণে আমরা এগিয়ে আছি। উন্নত বিশ্বের তুলনায় করোনা নিয়ন্ত্রণে আমরা বিশেষ অবস্থানে আছি।আজ রোববার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টিকাদান উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শুরু থেকেই আমরা অর্থনৈতিক দিক থেকে শুরু করে সব কিছুই সচল রেখেছি। যার সুফল আমরা এখন পাচ্ছি। করোনায় আক্রান্ত হয়ে ফ্রন্টলাইনার চিকিৎসক, পুলিশসহ অনেকেই প্রাণ দিয়েছেন। সকলের যৌথ এবং একান্ত প্রচেষ্টায় আমরা করোনা নিয়ন্ত্রণে সফল হয়েছি।

বিশেষ অতিথির বক্তৃতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেন, বিশ্বের অনেক ধনী দেশ এখন পর্যন্ত টিকা দানের ব্যবস্থা ওভাবে করতে পারেনি। সেখানে আমরা পেরেছি এবং সফলতার সঙ্গেই পেরেছি।

হাসপাতালটির পরিচালক ডা. মো. খলিলুর রহমান বলেন, এখানে মোট ১০টি বুথে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রতিদিন টিকা প্রদান করা হবে। প্রতিদিন সর্বোচ্চ ১৫০০ জন টিকা নিতে পারবেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. সাঈদুর রহমান, অধ্যাপক এবিএম মাসুদুল আলমসহ আরো অনেকেই।