banner

শেষ আপডেট ৫ মার্চ ২০২১,  ২৩:১৮  ||   শনিবার, ৬ই মার্চ ২০২১ ইং, ২২ ফাল্গুন ১৪২৭

চলমান উন্নয়নে বদলে যাবে কুতুবদিয়ার দৃশ্য–সচিব হেলাল উদ্দিন

চলমান উন্নয়নে বদলে যাবে কুতুবদিয়ার দৃশ্য–সচিব হেলাল উদ্দিন

৬ ফেব্রুয়ারী ২০২১ | ২১:০৯ |    নিজস্ব প্রতিবেদক
  • চলমান উন্নয়নে বদলে যাবে কুতুবদিয়ার দৃশ্য–সচিব হেলাল উদ্দিন
লিটন কুতুবী: বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার পঞ্চাশ বৎসর পূর্তি উপলক্ষে কুতুবদিয়ায় নাগরিক সমাবেশ ও উন্নয়ন শীর্ষক সভা আজ শনিবার (০৬ ফেব্রুয়ারী) বড়ঘোপ ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শহিদ উদ্দীন ছোটনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ।
সভায় তিনি বলেন, চলতি বছরেই জাতীয় গ্রীডের আওতায় কুতুবদিয়ায় প্রতিটা ঘর বিদ্যুতে আলোকিত হবে এবং সদর বড়ঘোপ ইউনিয়নকে পৌরসভা বাস্তবায়নের পরিকল্পনা সরকার হাতে নিয়েছে তিনি আরো বলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধিনে অনেক উন্নয়ন প্রকল্প চলমান আছে এবং গ্রামীণ সড়ক, সাইক্লোন সেন্টার ৩টি, টেকসই বেড়ীবাঁধ, বিভিন্ন জেটি ঘাট নির্মান করা হবে।
এসময় বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি আলহাজ এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মজিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএ জহিরুল হায়াত, স্থানীয় সরকার বিভাগের জেলা উপ-পরিচালক শ্রাবন্তী রায়, থানার ওসি জালাল উদ্দীন,মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া, চকরিয়া পৌর মেয়র মোঃ আলমগীর, টেকনাফ পৌর মেয়র মোঃ ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, আলী আকবর ডেইল ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা বিকম প্রমুখ।
আলোচনা সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।এর আগে সকাল ১০ টায় বড়ঘোপ ইসলামীয়া ফাজিল মাদ্রাসার মাঠে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী দপ্তরে নতুন ভবন উদ্বোধন করেন। সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এলজিইডি ও ডিপিএইচই কর্তৃক নির্মানাধীন প্রকল্পসমূহ নিয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন। বিকাল ৩টায় তিনি কুতুবদিয়া ত্যাগ করেন।