banner

শেষ আপডেট ১০ জানুয়ারী ২০২১,  ২১:০৯  ||   রবিবার, ২৪ই জানুয়ারী ২০২১ ইং, ১১ মাঘ ১৪২৭

বঙ্গবন্ধু ট্যুর ডিসিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা শুরু

বঙ্গবন্ধু ট্যুর ডিসিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা শুরু

২৯ ডিসেম্বর ২০২০ | ২২:২৯ |    নিজস্ব প্রতিবেদক
  • বঙ্গবন্ধু ট্যুর ডিসিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা শুরু
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষে ট্যুর ডিসিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা রাঙ্গামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়াম থেকে বান্দরবানের উদ্দেশে যাত্রা শুরু হয়েছে।আজ মঙ্গলবার সকাল ৮টায় রাঙ্গামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়ামে বান্দরবানের উদ্দেশে সাইক্লিস্টদের যাত্রার সূচনা করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সফিকুল আহম্মদ। এতে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নূরুল আলম নিজামী।
এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ,পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন। এছাড়া পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন ও সদস্য সচিব আশীষ কুমার বড়ুয়া, ড. প্রকাশ কাান্তি চৌধুরী, সদস্য পরিকল্পনা, মোহাম্মদ হারুন-অর-রশীদসহ বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সচিব বলেন, বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা এধরনের বৃহত্তর পরিসরে আয়োজন বাংলাদেশের ইতিহাসে একটি মাইল ফলক হিসেবে থাকবে। বিভিন্ন ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণ করার সুযোগ সৃষ্টির মাধ্যমে নতুন প্রজন্মকে লেখা পড়ার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করা এবং অনুপ্রাণিত করা হচ্ছে এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।
সচিব আরো বলেন, পাহাড়-পর্বতকে জানতে হবে। এ জানার জন্য আমাদেরকে বিভিন্নভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে। বিভিন্ন খেলাধুলা, সাংস্কৃতিক আয়োজন এবং মানুষের মেলবন্ধন এ এলাকাকে বেশী পরিচিত করবে। আমাদের দেশে ক্রিকেট খেলা হয়, ফুটবল খেলা হয় আরো অনেক ধরনের খেলাধুলা হয়। কিন্তু সাইকিøস্টদের বাইক প্রতিযোগিতা খুব কম দেখা যায়। ঢাকাতে কিছু কিছু জায়গায় স্বল্প পরিসরে দেখা গেলেও বৃহত্তর পরিসরে কখনো করা হয়নি। প্রতিযোগিতা সফল বাস্তবায়নের ক্ষেত্রে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ সরকারি-বেসরকারি প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
পরে সচিব ফ্লাগ নেড়ে প্রতিযোগিদের যাত্রার সূচনা করেন। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় সাইক্লিস্টরা ২য় দিন রাঙ্গামাটি হতে যাত্রা করে বান্দরবান স্টেডিয়ামে অবস্থান করবেন। আগামীকাল ৩০ ডিসেম্বর বুধবার সকাল ৮টায় বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ সর্বশেষ গন্তব্যস্থান বান্দরবান স্টেডিয়াম থেকে থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠের উদ্দেশ্যে সাইক্লিস্টরা যাত্রা শুরু করবেন।
আগামীকাল ৩০ ডিসেম্বর বিকাল ৩ টায় সমাপনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত । এতে সভাপতিত্ব করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মানিত সচিব মোঃ সফিকুল আহম্মদ।