banner

শেষ আপডেট ১০ জানুয়ারী ২০২১,  ২১:০৯  ||   রবিবার, ২৪ই জানুয়ারী ২০২১ ইং, ১১ মাঘ ১৪২৭

নাটোর জেলায় মাদক প্রতিরোধে ধর্মীয় নেতাদের সাথে সংলাপ অনুষ্ঠিত

নাটোর জেলায় মাদক প্রতিরোধে ধর্মীয় নেতাদের সাথে সংলাপ অনুষ্ঠিত

২৮ ডিসেম্বর ২০২০ | ২২:২২ |    নিজস্ব প্রতিবেদক
  • নাটোর জেলায় মাদক প্রতিরোধে ধর্মীয় নেতাদের সাথে সংলাপ অনুষ্ঠিত

 

 

 

ঢাকা আহ্ছানিয়া মিশন ও লাইট হাউস কনসোর্টিয়াম-যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে ‘ড্রাগ এবিউজ রেসিসটেন্ট অ্যান্ড আন্ডারস্ট্যান্ডিং (দাড়াও)’ প্রকল্পের আয়োজনে আজ ২৮ ডিসেম্বর নাটোরে মাদক প্রতিরোধে  ধর্মীয় নেতাদের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

ইউএসএইড এবং ইউকেএইড-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং অ্যাডভোকেসি অ্যান্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় রাজশাহী ও নাটোর জেলায় দাড়াও  প্রকল্পটি মাঠ পর্যায়ে বাস্তবায়বায়িত হচ্ছে।

সভায় পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে শুরু করা হয়।

ধর্মীয় নেতাদের সাথে সংলাপ সভাতে ঢাকা আহছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক জনাব ইকবাল মাসুদ স্বাগত বক্তব্য প্রদান করেন।

নারী ও শিশু কল্যাণ সোসাইটির ডিএম রনি পারভেজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংলাপ সভায় নাটোরের প্রধান অতিথি ছিলেন জেলার ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জনাব মো: আবুল কাশেম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত এবং বক্তব্য প্রদান করেন নাটোর জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন এবং জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল খালেক ।

সভায় বক্তব্য প্রদান করেন লাইট হাউজের নির্বাহী প্রধান জনাব মো. হারুন-অর-রশিদ।

সভার মূল বক্তব্য তুলে ধরে প্রকল্পের কার্যক্রম ও মাদক প্রতিরোধে ধর্মীয় নেতাদের ভুমিকা নিয়ে ২ টি উপস্থাপনা করেন দাড়াও প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব এস এম মনোয়ার হোসেন ।

সভাটি সঞ্চালনা করেন দাঁড়াও প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মো: আশরাফুল আলম ও এডভোকেসি অফিসার উম্মে জান্নাত।

সভায় অংশগ্রহনকারীগন গ্রপ ভিত্তিক আলোচনার মাধ্যমে খুতবা গাইডলাইন এর বিষয়সহ এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠমাধ্যমে কিভাবে মাদকবিরোধী প্রচারনা করা যায় সেই বিষয়ে তাদের মতামত ব্যক্ত করেন। সভার প্রধান অতিথির বক্তব্যে নাটোর জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জনাব মো: আবুল কাশেম বলেন আমরা সকলের সম্মিলিত মতামতে নাটোরে একটি খুতবা গাইডলাইন তৈরি করবো এবং এটি বাস্তবায়নে আমরা সকলে বাস্তবায়নে একসাথে কাজ করবো। সবশেষে সকলের অংশগ্রহনে জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল খালেক বর্তমান করোনা মহামারী পরিস্থিতিতে বিশ্বের সকল মানুষের মঙ্গল কামনা করে মোনাজাত করেন।

উল্লেখ্য লাইট হাউস কনসোর্টিয়াম এর আওতায় দাড়াও প্রকল্প বাস্তবায়ন করছে ঢাকা আহ্ছানিয়া মিশন ও লাইট হাউস এর সাথে আসক্ত পুনর্বাসন সংস্থা (আপস)-রাজশাহী এবং নারী ও শিশু কল্যাণ সোসাইটি নাটোর এ কার্যক্রম পরিচালনা করছে।—প্রেস বিজ্ঞপ্তি