banner

শেষ আপডেট ১০ জানুয়ারী ২০২১,  ২১:০৯  ||   রবিবার, ২৪ই জানুয়ারী ২০২১ ইং, ১১ মাঘ ১৪২৭

আগামী শুক্রবার “অপ্রতিরোধ্য শেখ হাসিনা” বইয়ের মোড়ক উম্মোচন

আগামী শুক্রবার “অপ্রতিরোধ্য শেখ হাসিনা” বইয়ের মোড়ক উম্মোচন

২ ডিসেম্বর ২০২০ | ১৭:১১ |    নিজস্ব প্রতিবেদক
  • আগামী শুক্রবার “অপ্রতিরোধ্য শেখ হাসিনা” বইয়ের মোড়ক উম্মোচন

চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য, বিশিষ্ঠ লেখক ও কলামিস্ট নারী নেত্রী শাহিদা আকতার জাহানের রচিত “চন্দ্রবিন্দু প্রকাশনা” থেকে প্রকাশিত “অপ্রতিরোধ্য শেখ হাসিনা” বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠান আগামী ৪ ডিসেম্বর (শুক্রবার) বিকাল ৩ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হবে । “অপ্রতিরোধ্য শেখ হাসিনা” বই সম্পর্ক লেখক তাঁর অভিমত ব্যক্ত করে বলেন, দীর্ঘ এক বছরের অধিক সময় ধরে অক্লান্ত পরিশ্রম করে বইটি প্রকাশ করতে পেরে আমি আনন্দিত। আমার আবেগ অন্ভুূতিটুকু বলে শেষ করা যাবে না।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্তরধ্যান দিয়ে তিনি প্রত্যক্ষ করেছেন পিতার রাজনীতি; যে রাজনীতির মূলপাঠ ছিল দেশের জন্য কাজ করা, মানুষের জন্য কাজ করা। পিতার পথ ধরে তিনি দাঁড়িয়েছেন মানুষের পাশে এবং কাজ করছেন অপ্রতিরোধ্য ভাবে। তাঁর রাজনীতির মূলমন্ত্র মানুষের কল্যাণ করা। সে কাজ তিনি দক্ষতার সাথে করে যাচ্ছেন। ফলে, জনগণ তাঁকে ভালোবাসে অন্তর থেকে এবং সতেজস্ফূর্ত ভাবে বারবার নির্বাচিত করে সে ভালোবাসার প্রমাণ দিয়েছে।
এ গ্রন্থে তাঁর রাজনৈতিক জীবনের সাফল্য ও সংগ্রামের পর্যালোচনার পাশাপাশি রাষ্ট্র পরিচালনায় দূরদর্শীতা ও দক্ষতার অনুকরণীয় দিকগুলো উঠে তোলার চেষ্টা করেছি। চেষ্টা করেছি তাঁর জীবনের জানা-অজানা নানা তথ্য, ঘটনাবলী ও কিংবদন্তির দিকগুলো তুলে ধরার। তিনি একদিকে যেমন মানুষের পাশে দাঁড়াতে গিয়ে কখনো কখনো জীবন বিপন্ন হওয়ার উপক্রম হয়েছিল তাঁর, ঠিক তেমনি জনগণের আস্থা ভালোবাসাকে সঙ্গী করে আবার তিনি অর্জন করেছেন ঘুরে দাঁড়ানোর প্রাণশক্তি। ক্ষমতা গ্রহণের পর সেই অঙ্গীকারদীপ্ত আস্থার প্রতিদানে তিনি সম্প্রীতি ও সৌহাদ্যের সুবাতাস ছড়িয়ে দিয়েছেন সর্বত্র।
গণতন্ত্র পুনরোদ্ধার করে মুক্তিযুদ্ধের চেতনা পুনঃ প্রতিষ্ঠায় শেখ হাসিনার কীর্তি বাংলাদেশ রাষ্ট্রের ইতিহাসে এক গৌরবোজ্জ্বল অধ্যায়। তাঁর রাজনৈতিক অর্জন, রাজনৈতিক দর্শনের প্রতিফলন ও অধিকার প্রতিষ্ঠার লড়াই নিয়ে ‘অপ্রতিরোধ্য শেখ হাসিনা’ গ্রন্থটি প্রকাশ করতে পেরে আমি আনন্দিত।আশা করি আপনারা আমার পাশে ছিলেন, আছেন, থাকবেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।