banner

শেষ আপডেট ৩ ডিসেম্বর ২০২০,  ২০:১০  ||   বৃহষ্পতিবার, ৩ই ডিসেম্বর ২০২০ ইং, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

রাষ্ট্রকে ‘গণমুখী’ করতে সর্বস্তরে সুশাসন কায়েম করুন—জাতীয় যুব জোট

রাষ্ট্রকে ‘গণমুখী’ করতে সর্বস্তরে সুশাসন কায়েম করুন—জাতীয় যুব জোট

২০ নভেম্বর ২০২০ | ২২:০৬ |    নিজস্ব প্রতিবেদক
  • রাষ্ট্রকে ‘গণমুখী’ করতে সর্বস্তরে সুশাসন কায়েম করুন—জাতীয় যুব জোট

স্বাস্থ্য-শিক্ষা ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সুশাসনের দাবি জানিয়েছেন জাসদ’র সহযোগী সংগঠন জাতীয় যুব জোট, কক্সবাজার জেলা নেতৃবৃন্দরা।
আজ শুক্রবার (২০ নভেম্বর) বিকাল ৪টায় জেলা জাসদ কার্যালয়ের শহীদ কাজী আরেফ আহমেদ মিলনায়তনে জাতীয় যুব জোট কক্সবাজার জেলা সভাপতি অজিত কুমার দাশ হিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় এ দাবী জানান নেতৃবৃন্দরা।
সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,জাসদ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ।

প্রধান অতিথি বলেন, স্বাধীনতার পর থেকেই বাংলাদেশকে নানামুখী সংগ্রামে লিপ্ত হতে হয়েছে। দেশি-বিদেশি ষড়যন্ত্র, অপপ্রচার, বিরোধী দলের অসহযোগিতা, দারিদ্র্য, নিরক্ষরতা, সন্ত্রাস, প্রাকৃতিক দুর্যোগ ইত্যাদি বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করেছে। এর মধ্যদিয়েই বাংলাদেশ ‘তলাবিহীন ঝুড়ি থেকে আজ উপচেপড়া ঝুড়ি’তে রূপান্তরিত হয়েছে। গত একদশকে দারিদ্র্য হ্রাস এবং সামাজিক উন্নয়নে বাংলাদেশ অভাবনীয় সাফল্য অর্জন করেছে। দেশে আজ মঙ্গা, আকাল, দুর্ভিক্ষ, নিরক্ষরতা এবং মহামারি নিয়ে কেউ আর খুব বেশি শঙ্কিত বা উদ্বিগ্ন নয়। দারিদ্র্য নিরসনের পাশাপাশি সুশাসন প্রতিষ্ঠার দাবিতে সকলকে সোচ্চার হকে হবে। সুশাসনের মাধ্যমে উন্নয়নকে ত্বরান্বিত করতে হবে। সুশাসনের পরশ পাথরই পারে দুর্নীতি, দারিদ্র্য, সন্ত্রাস, নৈরাজ্য আর রাজনৈতিক সংঘাত থেকে দেশকে মুক্ত করতে।
সভার শুরুতে করোনাকালীন সময়ে দেশের বিভিন্ন স্থানে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় যুব জোট নুরুল আলম সিকদার, সহ-সভাপতি জাকের হোসেন, মোঃ আজম, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, মিসবাহ উদ্দিন ইরান, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, মোঃ আমান উল্লাহ আমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক একরামুল হক কন্ট্রাক্টার, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম খোকন, যুব মহিলা বিষয়ক সম্পাদক মুন্নি বেগম, তথ্য ও গবেষনা সম্পাদক বোরহান উদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক গ্রাম ডাক্তার নুরুল হক, ক্রীড়া সম্পাদক আকবর বাদশাহ পুতুল, কার্যনির্বাহী সদস্য মাষ্টার অনিল কান্তি দাশ, আবদু সালাম, লিটন দাশ, মোঃ জহির, আবু তাহের, মোঃ আদনান, খাইরুল ইসলাম অভি, নুর হোসেন, মোঃ সাইফুল, মালেকা বেগম, জামাল উদ্দিন, মোঃ কায়সার প্রমুখ।—প্রেস বিজ্ঞপ্তি