banner

শেষ আপডেট ২৬ অক্টোবর ২০২০,  ২০:০৩  ||   সোমবার, ২৬ই অক্টোবর ২০২০ ইং, ১১ কার্তিক ১৪২৭

হাফেজ বজলুর রহমান সড়কের বেতাগী অংশে খালের পাশে ব্লক না থাকায় মেঘা প্রকল্পের সড়ক বিলীন হচ্ছে কাটাখালী খালে 

হাফেজ বজলুর রহমান সড়কের বেতাগী অংশে খালের পাশে ব্লক না থাকায় মেঘা প্রকল্পের সড়ক বিলীন হচ্ছে কাটাখালী খালে 

১৭ অক্টোবর ২০২০ | ১২:৪২ |    নিজস্ব প্রতিবেদক
  • হাফেজ বজলুর রহমান সড়কের বেতাগী অংশে খালের পাশে ব্লক না থাকায় মেঘা প্রকল্পের সড়ক বিলীন হচ্ছে কাটাখালী খালে 

আশিক এলাহী,রাঙ্গুনিয়া: রাঙ্গুনিয়া উপজেলার হাফেজ বজলুল রহমান সড়কটি বেতাগী মহামুনি ডাকঘর থেকে শুরু করে প্রায় ৩ কিলোমিটার অংশ জুড়ে বিস্তৃত। এ সড়ক ও রাউজান উপজেলার মদেরমহাল সড়কটি সরকারের মেঘা প্রকল্পের আওতাধীন ৩ বছরের চুক্তিতে কাজ সম্পন্ন করার কথা সড়ক ও জনপথ বিভাগের। এ মেঘা প্রকল্পের দায়িত্ব দেয়া হয়েছে সাউফ পাওয়ার টেক গ্রুপকে।ঠিকাদারী প্রতিস্টান সরকারী নিয়মনীতির কোন তোয়াক্কা না করে তাদের ইচ্ছামতো নিম্নমানের সামগ্রী ব্যবহার করে সড়ক উন্নয়নের কাজ এগিয়ে নিচ্ছে।

হাফেজ বজলুল রহমান সড়কটি বেতাগীর গুরুত্বপূর্ণ একটি প্রধান সড়ক। প্রতিদিন হাজার হাজার মানুষের আসা যাওয়া হয় এ সড়ক দিয়ে। এটি মহামুনি ডাকঘর থেকে শুরু হয়ে বেতাগী অংশের সড়কের সাথে কাটাখালি খাল রাস্তার সাথে লাগানো। প্রায় ২বছর ধরে এ সড়কের কাজ হলে ও কাটাখালী খালের সাথে গাইডওয়াল না দেওয়ার কারণে এ সড়কের মাটি জোয়ার-ভাটায় খালের পানিতে তলিয়ে যাচ্ছে।ফলে ৭নং বেতাগী অংশের রাস্তা হুমকির মুখে পড়েছে।

বেতাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর কুতুবুল ইসলাম দি ক্রাইমকে বলেন, কাটাখালী খালের পাড়ে ব্লক না থাকায় এ সড়কটি ভেঙে যাচ্ছে। এ বিষয়টি আমি সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট অফিসারকে অবহিত করেছিলাম, তারা সরেজমিন এসে তদন্ত করেছেন। খালের পাড়ে ব্লক স্থাপনের জন্য  সড়ক বিভাগ মন্ত্রনালয়ে সুপারিশ করবেন বলে জানান তিনি।

উপজেলা আ’লীগের সদস্য ও বেতাগী ইউনিয়নের সহ-সভাপতি এম এ হান্নান চৌধুরী দি ক্রাইমকে বলেন, প্রায়  ২ বছর ধরে এ সড়ক সংস্কার হলেও কাটাখালী খালের পাড়ে ব্লক স্থাপন না করায় রাস্তা তার ভারসাম্য হারাচ্ছে এবং কাটাখালী খাল রাস্তার এক পাশ ভেঙে নিয়ে যাচ্ছে। এ সড়কের স্থায়ীত্ব করতে হলে রাস্তার পাশে  খালের পাড়ে ব্লক বসাতে হবে। অন্যথায় এ সড়কটি আসন্ন বর্ষার সময় খালে ধসে যাবে ।