banner

শেষ আপডেট ২৫ অক্টোবর ২০২০,  ১০:১৪  ||   রবিবার, ২৫ই অক্টোবর ২০২০ ইং, ১০ কার্তিক ১৪২৭

কর্নফুলী কমপ্লেক্সকে ভোক্তাবান্ধব মডেল বাজারে পরিনত করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কর্নফুলী কমপ্লেক্সকে ভোক্তাবান্ধব মডেল বাজারে পরিনত করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

১ অক্টোবর ২০২০ | ২১:১৪ |    নিজস্ব প্রতিবেদক
  • কর্নফুলী কমপ্লেক্সকে ভোক্তাবান্ধব মডেল বাজারে পরিনত করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি : গতকাল ৩০ সেপ্টেম্বর নগরীর ষোলশহর ২নং গেটস্থ নগরীর কর্ণফুলী কমপ্লেক্স বাজার বাজার সমিতির কার্যালয়ে ভোক্তা বান্ধব বাজার প্রতিষ্ঠায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
কর্নফুলী কমপ্লেক্স বাজার সমিতির সভাপতি ইয়াকুব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান, ক্যাব পাচলাইশ থানার সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, ক্যাব ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড সভাপতি অধ্যাপক এবিএম হুমায়ুন কবির, সাধারন সম্পাদক আখতার হোসেন স্বপন, ক্যাব চট্টগ্রামের ফিল্ড কোঅর্ডিনেটর তাজমুন্নাহার হামিদসহ কর্নফুলী কমপ্লেক্স বাজার সমিতির নেতৃবন্দ।
সভায় সিদ্ধান্ত গৃহিত হয় কর্নফুলী কমপ্লেক্স বাজারের প্রতিটি দোকান মূল্য তালিকা প্রদর্শন করবেন। মাছ ও মাংশে কোন রঙ মিশ্রণ করবে না। মুরগীর দোকানে পরিস্কার পরিছন্ন রাখবে ও দেশী বলে সোনালী বিক্রি করবে না। মুরগীর দোকানে মুরগি জবাইয়ে রক্ত নিস্কাষনের জন্য চোঙ্গা ব্যবহার, পর্যাপ্ত পানি সরবরাহ রাখবে, বিক্রেতা ও জবাইকারক গ্লাবস ও এপ্রোন ব্যবহার করবে। ওজনে ডিজিটাল স্কেলে কোন কারচুপি করবে না। বাজার ও আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখবে। ক্রেতাদের সাথে দোকানে কর্মচারী ও মালিক কোন প্রকার খারাপ আচরণ করবে না। কোন সমস্যা হলে বাজার সমিতির নেতৃবৃন্দকে অবহিত করার অনুরোধ করা হয়। প্রতি মাসে বিষয়গুলির অগ্রগতি পর্যালোচনা করা হবে।