banner

শেষ আপডেট ২৫ অক্টোবর ২০২০,  ১১:৪৩  ||   রবিবার, ২৫ই অক্টোবর ২০২০ ইং, ১০ কার্তিক ১৪২৭

আনোয়ারার ইয়াবা গডফাদার মনোয়ারুল বিপুল পরিমান ইয়াবাসহ আটক

আনোয়ারার ইয়াবা গডফাদার মনোয়ারুল বিপুল পরিমান ইয়াবাসহ আটক

২৭ সেপ্টেম্বর ২০২০ | ২০:৩০ |    নিজস্ব প্রতিবেদক
  • আনোয়ারার ইয়াবা গডফাদার মনোয়ারুল বিপুল পরিমান ইয়াবাসহ আটক

প্রেস বিজ্ঞপ্তি : আনোয়ারা থানাধীন গহিরা এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার ৪শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।
র‌্যাব-৭, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মায়ানমার সীমান্ত হতে সাগর পথ ব্যবহার করে ইয়াবা পাচার করে বাংলাদেশে এনে আনোয়ারা থানাধীন পূর্ব গহিরা এলাকার পূর্ব ঘাটকুল গ্রামের মনোয়ারুল ইসলামের বাড়ির দোচালা টিনশেড ঘরের ভিতর বিপুল পরিমান ইয়াবা মজুদ করে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৬ সেপ্টেম্বর র‌্যাব-৭ এর একটি দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী মনোয়ারুল ইসলাম (৪০), কে আটক করে।

এ সময় ১ জন আসামী পালিয়ে যেতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে আসামীর নিজ হেফাজতে থাকা শয়নকক্ষের ভেতরে একটি প্লাস্টিকের বস্তার ভিতর হতে লুকানো অবস্থায় ১ লাখ ২৫ হাজার ৪শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পলাতক আসামীর সহায়তায় দীর্ঘদিন যাবত মায়ানমার হতে সাগর পথে ইয়াবা ট্যাবলেট বাংলাদেশে আনয়ন করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৬ কোটি ২৭ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, গত ১৪ সেপ্টেম্বর গহিরার একই এলাকায় অভিযান চালিয়ে ১লাখ ৬৫ হাজার ১৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয় যা একই চালানে মায়ানমার সীমান্ত থেকে আনা হয় এবং গতকালের অভিযানে গ্রেফতারকৃত আসামি মনোয়ারুল ইসলাম সেই সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের অনতম সদস্য।
গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।