banner

শেষ আপডেট ২৫ অক্টোবর ২০২০,  ১০:১৪  ||   রবিবার, ২৫ই অক্টোবর ২০২০ ইং, ১০ কার্তিক ১৪২৭

চকরিয়া ও রোহিঙ্গা ক্যাম্পে আইএসডিই’র খাদ্য ও জীবানুনাশক সামগ্রী বিতরণ

চকরিয়া ও রোহিঙ্গা ক্যাম্পে আইএসডিই’র খাদ্য ও জীবানুনাশক সামগ্রী বিতরণ

৮ সেপ্টেম্বর ২০২০ | ১৮:৪০ |    নিজস্ব প্রতিবেদক
  • চকরিয়া ও রোহিঙ্গা ক্যাম্পে আইএসডিই’র খাদ্য ও জীবানুনাশক সামগ্রী বিতরণ

বৈশ্বিক মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ স্থানীয় ও রোহিঙ্গা জনগোষ্ঠির খাদ্য ও জীবানুনাশক সুরক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের মানবিক কার্যক্রমের আওতায় বেসরকারী সংস্থা আইএসডিই বাংলাদেশ সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসাবে করোনা মহামারী (কোভিট-১৯) এর কারনে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও কর্মহীন মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ এর উদ্যোগে দাতা সংস্থা  WJR UK’র সহায়তায় রোহিঙ্গা ক্যাম্প-১৪ ও ককসবাজার জেলার চকরিয়া উপজেলার পৌরসভা, চিরিঙ্গা, বিএমচর, পূর্ব বড় ভেওলা ও কৈয়ারবিল ইউনিয়নের ৭০০ কর্মহীন পরিবারের মাঝে জরুরি খাদ্য ও জীবানু নাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। জরুরি ত্রাণ সহায়তার মধ্যে ছিলো পরিবার প্রতি চাল ২৫ কেজি, মসুর ডাল ২ কেজি, দেশী আলু ৫ কেজি, সয়াবিন তৈল ২ কেজি, পেয়াঁজ ২ কেজি, লবন-১কেজি, মরিচ গুড়া ২০০ গ্রাম, হলুদ গুড়া ১০০ গ্রাম, আদা-৫০০গ্রাম, সাবান ২টি, মাস্ক ২টি।
২ সেপ্টেম্বর রোহিঙ্গা ক্যাম্প-১৪ এ জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ক্যাম্প ইন-চার্জ মিখন তৎচ্যাঙ্গ্যা, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, সাইট ম্যানেজম্যান্ট কর্মকর্তা তৌহিদুল ইসলাম, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মোঃ জাহাঙ্গীর আলম, কর্মসূচি ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দীন সিদ্দীকি, কর্মসুচি কর্মকর্তা আসিফ নুর হাসনাত উপস্থিত ছিলেন।
৩ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সচিব, সদস্য/সদস্যা, গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
৪ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার চিরঙ্গা ইউনিয়নে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ইউপি চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীন, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সচিব, সদস্য/সদস্যা, গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
৫ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ও কৈয়ার বিল ইউনিয়নে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে পূর্ববড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক হারুন সরোয়ার বাদল, কৈয়ারবিল ইউপি প্যানেল চেয়ারম্যান এনামুল হক, সমাজ কর্মী শামসুল আলম, মনসুর উদ্দীন, মোরশেদুল আলম, আজিজুর রহমান মানিক, মোঃ সেলিম, মাহবুবুল আলম, মোহম্মদ হোসেন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সচিব, সদস্য/সদস্যা, গ্রাম পুলিশের সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
৬ সেপ্টেম্বর চকরিয়া পৌরসভায় ইউনিয়নে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, সমাজকর্মী মনসুর উদ্দীন, যুব নেতা আবু সায়েম, শেখ আহমদ, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য আইএসডিই বাংলাদেশের উদ্যোগে করোনা মহারীতে কর্মহীন ও ক্ষতিগ্রস্থদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারী উদ্যোগের পাশাপাশি ককসবাজার জেলার চকরিয়া ও উখিয়া উপজেলার ২ হাজার পরিবারের মাঝে জরুরী খাদ্য ও জীবানু নাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও করোনা মহামারী সংক্রান্ত প্রচার পত্র বিতরণ, ব্যানার, ফেস্টুন লাগানো, বহুল জনসমাগম স্থানে হাত পরিস্কারে সুবিধাসহ বেসিন স্থাপন করা হচ্ছে।-প্রেস বিজ্ঞপ্তি