banner

শেষ আপডেট ২৭ সেপ্টেম্বর ২০২০,  ২১:৪১  ||   সোমবার, ২৮ই সেপ্টেম্বর ২০২০ ইং, ১৩ আশ্বিন ১৪২৭

বর্ধিত বাসভাড়া বাতিলের দাবিতে সীতাকুণ্ডে যাত্রী কল্যাণ সমিতির সমাবেশ

বর্ধিত বাসভাড়া বাতিলের দাবিতে সীতাকুণ্ডে যাত্রী কল্যাণ সমিতির সমাবেশ

১২ অগাস্ট ২০২০ | ২১:০৪ |    নিজস্ব প্রতিবেদক
  • বর্ধিত বাসভাড়া বাতিলের দাবিতে সীতাকুণ্ডে যাত্রী কল্যাণ সমিতির সমাবেশ
সীতাকুণ্ড থেকে দেশের বিভিন্ন রুটে চলাচলকারী গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে বর্ধিত ৬০ শতাংশ বাস ভাড়া বাতিলের দাবিতে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার উদ্যোগে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।আজ বুধবার ১২ আগষ্ট সকালে সীতাকুণ্ড পৌরসদরের ডি.টি রোডে অনুষ্ঠিত এ মানববন্ধনে এলাকার বিভিন্ন সামাজিক সংগঠন আলাদা আলাদা ব্যানার পোস্টার ও প্লে-কার্ড নিয়ে এই সমাবেশে অংশগ্রহন করে। এছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার ভুক্তভোগী লোকজন স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহন করে।
যাত্রী কল্যাণ সমিতি, সীতাকুণ্ড উপজেলা শাখার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম মোঃ ওয়াহিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ।
প্রধান অতিথি বলেন, সীতাকুণ্ডের বিভিন্ন্ রুটে ৬০% ভাড়া নয় দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে, কোন ধরণের স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। কোন চালক-শ্রমিকের মুখে মাস্ক নেই।
তিনি আরো বলেন, এই মূহুর্তে ভাড়া কমানো একটি জনগুরুত্বপূর্ণ দাবি। গণপরিবহনে বিশৃঙ্খলা দূর করে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান।
সংগঠনের সদস্য সচিব আলহাজ্ব লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা, সাংবাদিক নেতা জাহাঙ্গীর আলম বিএসসির পরিচালনায় এসময় বক্তব্য রাখেন সীতাকু- উপজেলা স্কাউট কমিশনার জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সীতাকু্ণ্ড দোকান মালিক সমিতির সাবেক সভাপতি নাছির উদ্দীন ভুঁইয়া, একেএম মসিউদ্দৌলা, পৌর কাউন্সিলর দিদারুল আলম এ্যাপেলো, সীতাকুণ্ড প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও শৈলীর প্রধান নাছির উদ্দীন অনিক, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের নির্বাহী সদস্য খায়রুল ইসলাম, পৌর সদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাবেক সহ সভাপতি খোরশেদ আলম, সীতাকুণ্ড নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, বারামখানা সংগঠনের সভাপতি নাহিদ চৌধুরী, তরুণ প্রতিভাবান কবি বাসু দেব নাথ, সাংবাদিক কামরুল ইসলাম দুলু , বাবুল মিয়া বাবলা, জাহাঙ্গীর আলম, মুসলেহ উদ্দীন, মডার্ন হাসপাতালের ইমাম উদ্দীন স্বপন, মাওলানা জয়নুল আবেদিন, সাকসেস ইউর‌্যান রাইটস সোসাইটির মোঃ ইকবাল হোসেন শিবলু, স্বাধীন বাংলার কামরুল হাসান, সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনের সহ-সভাপতি মোঃ সায়েদ উদ্দিন, প্রথম প্রহর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সোহেল, সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপের সভাপতি ফজলুল করিম, সমাজ কল্যাণ সংস্থার সভাপতি হাঃ মুশারফ, দিশারি ফাউন্ডেশনের সদস্য নুরুল আমিন, মোঃ নাদিমুজ্জামান রাশেদ, মানবতা ফাউন্ডেশনের সভাপতি রণি খান প্রমূখ।
এসময় বক্তারা ২৪ ঘন্টার মধ্যে গণপরিবহনে পূর্বের ভাড়া বহাল করাসহ যাত্রী হয়রানি বন্ধ করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্ববান জানান।-প্রেস বিজ্ঞপ্তি