banner

শেষ আপডেট ২৭ সেপ্টেম্বর ২০২০,  ২১:৪১  ||   বৃহষ্পতিবার, ১ অক্টোবর ২০২০ ইং, ১৬ আশ্বিন ১৪২৭

করোনার কারণে পুনরায় ডিপিএল শুরু করা অসম্ভব—পাপন

করোনার কারণে পুনরায় ডিপিএল শুরু করা অসম্ভব—পাপন

১২ অগাস্ট ২০২০ | ২০:০৩ |    নিজস্ব প্রতিবেদক
  • করোনার কারণে পুনরায় ডিপিএল শুরু করা অসম্ভব—পাপন

করোনাভাইরাসের জেরে মাঝপথেই স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ (ডিপিএল)। দেশের করোনা পরিস্থিতির কারণে পুনরায় ডিপিএল শুরু করা অসম্ভব বলে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

দীর্ঘ সময় ঘরবন্দির পর শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে অনুশীলনে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দ্বীপ রাষ্ট্রটিতে গিয়ে ক্রিকেট সিরিজে অংশ গ্রহণ করবে মুমিনুল-মুশফিকরা। তবে বাংলাদেশের করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি এখনো হয়নি। ফলে বাংলাদেশে পুনরায় ডিপিএলের বাকি অংশ আয়োজন সম্ভব হবে বলে মনে করছেন না বিসিবি বস পাপন।

শ্রীলঙ্কা সফরের পর ঘরোয়া লিগ নিয়ে পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি। বাস্তবতা দেখিয়ে সভাপতি নাজমুল হাসান পাপন বললেন, তিনি বিশ্বাস করেন এই মৌসুমে ডিপিএলের কোনো সম্ভাবনা নেই।

নিজের মন্তব্যের পেছনে শক্ত যুক্তিও অবশ্য দিয়েছেন বিসিবি বস। গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে পাপন বলেন, ‘এই পরিস্থিতিতে ডিপিএল শুরু করা সম্ভব কি না এই মুহূর্তে বলা সত্যিই কঠিন। আমরা যদি আরেকটু আগে শুরু করতে পারতাম তবে সম্ভব ছিল। কিন্তু এটি এখন আয়োজন কঠিন।’

‘আপনি যদি আমার ব্যক্তিগত মতামত জানতে চান তবে আমি বিশ্বাস করি এখন ডিপিএল পুনরায় চালু সম্ভব না।’

ডিপিএল আয়োজন কঠিন যে কারণে সে বিষয়েও বলেন পাপন, ‘সমস্যাগুলোর মধ্যে একটি হলো, আমরা যদি আগামী মাসে আমাদের ক্রিকেটারদের বিদেশ সফরে পাঠাই, অনেক ডিপিএল ক্লাব পুনরায় ডিপিএল চালুতে আগ্রহ হারাবে। সুতরাং আমাদের দেখতে হবে প্রত্যেক খেলোয়াড়ই খেলার জন্য প্রস্তুত কি না।’

উল্লেখ্য, মার্চের মাঝামাঝি সময়ে মাত্র এক রাউন্ড মাঠে গড়ানোর পরই স্থগিত হয় এবারের ডিপিএল আসর। বেশিরভাগ ক্রিকেটারের আয়ের প্রধান উৎস ঘরোয়া লিগের অন্যতম এই আসরটি। ফলে টুর্নামেন্ট মাঠে না গড়ালে বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়বে প্রায় দুইশ ক্রিকেটার।