banner

শেষ আপডেট ১২ অগাস্ট ২০২০,  ২৩:৪০  ||   বৃহষ্পতিবার, ১৩ই আগষ্ট ২০২০ ইং, ২৯ শ্রাবণ ১৪২৭

চৌদ্দগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১৬, মৃত্যু ৭

চৌদ্দগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১৬, মৃত্যু ৭

১২ জুলাই ২০২০ | ২১:০২ |    নিজস্ব প্রতিবেদক
  • চৌদ্দগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১৬, মৃত্যু ৭
মোঃ সফিউল আলম, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ১৬ জন। এনিয়ে উপজেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১১ জনে। এরমধ্যে হোম কোয়ারেন্টাইন ও হোম আইসোলেশনে থেকে সুস্থ হয়েছে ২১৫ জন। মৃত্যু হয়েছে পঞ্চাশোর্ধ্ব ৭ জনের। আজ রবিবার (১২ জুলাই) দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. হাবিবুর রহমান।
চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (৯ জুলাই) সংগ্রহকৃত নমুনার আজ রবিবার (১২ জুলাই) প্রাপ্ত রিপোর্টে ১০ জনের করোনা পজেটিভ এসেছে এবং সোমবার (২০ জুন) এর নমুনার ফলাফল অনুযায়ী আরো ৬ জনের করোনা পজেটিভ এসেছে।
রবিবারের রিপোর্টে নতুন আক্রান্তরা হলেন, চৌদ্দগ্রাম পৌরসভাধিন লক্ষীপুরের জোসনা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আব্দুর রব, বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের শামসুল হক ও শামসুন্নাহার, জগন্নাথদীঘি ইউনিয়নের তারিকুল ইসলাম, শুভপুর ইউনিয়নের পাশাকোট গ্রামের করবুলের নেছা, চিওড়া ইউনিয়নের পাতড্ডা গ্রামের সেলিম, ঘোলপাশা ইউনিয়নের সৈয়দপুর এলাকার রেজিয়া, সুমি ও ঝুমুর।
এদিকে সোমবার (২০ জুন) এর নমুনার ফলাফল অনুযায়ী আক্রান্ত বাকী ৬ জন হলো, পৌরসভাধিন ফালগুনকরার আমিনুল ইসলাম, উজীরপুরের মীর শহিদুল ইসলাম. গুনবতী ইউনিয়নের ময়ূরপুরের দেলোয়ার, গুনবতীর বেলায়েত হোসেন, জগন্নাথদীঘি ইউনিয়নের ইসলাম ফরায়েজী এবং হাইওয়ে পুলিশের জয়নাল আবেদীন। এ পর্যন্ত ১৭০৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ১৫৮৯ জনের রিপোর্ট পাওয়া গেছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪১১ জন। তারমধ্যে সুস্থ হয়েছে ২১৫ জন ও মারা গেছে ৭ জন।
এদিকে দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উপজেলার সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। ‘আপনার সুস্থতা আপনার হাতে’ উল্লেখ করে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসিবুর রহমান। এসময় তিনি সকলকে আরো সাবধানতা অবলম্বন করে চলাফেরা করার পরামর্শ দেন।