banner

শেষ আপডেট ১০ অগাস্ট ২০২০,  ২০:০৭  ||   সোমবার, ১০ই আগষ্ট ২০২০ ইং, ২৬ শ্রাবণ ১৪২৭

বেসরকারি সামাজিক উদ্যোগ ও সহায়তা আশা জাগায়—মেয়র

বেসরকারি সামাজিক উদ্যোগ ও সহায়তা আশা জাগায়—মেয়র

৯ জুলাই ২০২০ | ২০:১৭ |    নিজস্ব প্রতিবেদক
  • বেসরকারি সামাজিক উদ্যোগ ও সহায়তা আশা জাগায়—মেয়র
দি ক্রাইম ডেস্ক : করোনাকালে সরকারের চিকিৎসা সেবাখাতের সক্ষমতা, মান ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। যারা প্রশ্ন তুলছেন বা সমালোচনা করছেন তাদের পরামর্শ ও সমাধানের উৎসকে অবশ্যই আমলে আনা হবে। তবে অভিজ্ঞতার অভাব, সীমাবদ্ধতা ও বিরূপ পরিস্থিতির আকষ্মিকতায় সক্ষমতার সংকট কাটিয়ে উঠতে বেসরকারি সামাজিক উদ্যোগ ও সহায়তা একটি ইতিবাচক আশা জাগানিয়া পদক্ষেপ। আজ বৃহস্পতিবার ৯ জুলাই সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডের জন্য কলেজিয়েট স্কুল-৮৬ ব্যাচ এর হাইফ্লো ন্যাজাল অক্সিজেন ক্যানোলা প্রদানকালে একথাগুলো বলেন।
অক্সিজেন ক্যানোলা প্রদানকালে চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার হুমায়ুন কবীর, অধ্যক্ষ ডা. মোহাম্মদ শামীম হাসান, বিএমএ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. মনজুর মোর্শেদ ফিরোজ, ডা. শাহ মো. ইমরান, ডা. সাগর চৌধুরী, ডা. মুশফিকুর রহমান পিকু কাউন্সিলর আবদুল কাদেরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, করোনা মহামারির আয়স্কাল কতদিন, মাস বা বছর পর্যন্ত হতে পারে তা নিয়ে আগাম কোন ধারণা কারোরই নেই। তাই একাত্তরে বঙ্গবন্ধুর যার যা কিছু আছে তা নিয়ে শত্রুর মোকাবেলা কর; এই আহবানের মতই নিজ নিজ ক্ষমতা ও সামর্থ্যকে জনমঙ্গলে উজাড় করে দিতে হবে। কারণ দেয়ালে পিঠ ঠেকে গেলে পেছনে যাবার উপায় নেই বিধায় সম্মুখ চ্যালেঞ্জ মোকাবেলায় যুদ্ধ করাটাই শ্রেয় এবং আমরা এখন তা-ই করছি।