banner

শেষ আপডেট ১২ অগাস্ট ২০২০,  ২৩:৪০  ||   বৃহষ্পতিবার, ১৩ই আগষ্ট ২০২০ ইং, ২৯ শ্রাবণ ১৪২৭

ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স এর মহাসচিব হিসেবে নিয়োগ পেলেন ড. জাহিদ হক

ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স এর মহাসচিব হিসেবে নিয়োগ পেলেন ড. জাহিদ হক

৩০ জুন ২০২০ | ২০:১১ |    নিজস্ব প্রতিবেদক
  • ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স এর মহাসচিব হিসেবে নিয়োগ পেলেন ড. জাহিদ হক
দি ক্রাইম ডেস্ক : প্রথম বাংলাদেশি হিসেবে অধ্যাপক ড. জাহিদ হককে আন্তঃসরকারী সংস্থা ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স এর মহাসচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। মহাসচিব হিসেবে নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. জাহিদ হককে আন্তরিক শুভেচছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।
এক অভিনন্দন বার্তায় প্রতিমন্ত্রী বলেন, প্রথম বাংলাদেশি হিসেবে তাঁকে ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স এর মহাসচিব পদে মনোনীত করায় তিনি আনন্দিত ও গর্বিত। তার এই দায়িত্ব প্রাপ্তির মধ্যে দিয়ে বাংলাদেশের সাথে ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স এর সম্পর্ক আরো সুদৃঢ় হবে এবং দেশের ক্রীড়াঙ্গন এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।
ইতোপূর্ব প্রফেসর ড. হক এশিয়া প্যাসিফিক অঞ্চলের জন্য ডাব্লুএসএর সিনিয়র উপদেষ্টার পদ অলংকৃত করেছেন। পেশায় একজন দক্ষ কুটনীতিক ও বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ড. জাহিদ । তিনি একাধারে একজন গবেষক এবং কলামিষ্ট। তিনি সেন্ট জন থেকে নাইট কমান্ডার উপাধি, দাতো ‘এবং দাতো’ সেরি হিসাবে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও ফিলিপিন এর রাজপ্রাসাদ হতে রাজকীয় উপাধি প্রাপ্ত হন। অল ইন্ডিয়া কাউন্সিল অফ হিউম্যান রাইটস অ্যান্ড লিবার্টিজের সর্বোচ্চ মানবাধিকার সম্মান ও মহাত্ন্যা গান্ধি সন্মাননা ও রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম সন্মাননায় ভূষিত ও আখ্যায়িত হন।