banner

শেষ আপডেট ৬ জুলাই ২০২০,  ২২:৪১  ||   মঙ্গলবার, ৭ই জুলাই ২০২০ ইং, ২৩ আষাঢ় ১৪২৭

অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় উজ্জ্বল বিশ্বাসকে টিআই প্রশাসন মহিউদ্দিনের হুমকি

অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় উজ্জ্বল বিশ্বাসকে টিআই প্রশাসন মহিউদ্দিনের হুমকি

১ জুন ২০২০ | ১৯:২৭ |    নিজস্ব প্রতিবেদক
  • অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় উজ্জ্বল বিশ্বাসকে টিআই প্রশাসন মহিউদ্দিনের হুমকি

প্রেস বিজ্ঞপ্তি ঃ বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক এম জসিম রানা সদস্যসচিব উজ্জ্বল বিশ্বাস স্বাক্ষরিত এক বিবৃতিতে সড়কে যানজট চাদাবাজি সহ সকল প্রকার অনিয়ম ও সড়ক ব্যবস্থাপনা কমিটি মেট্রো আরটিসি সাব-কমিটি কমিটিতে ঐক্য পরিষদের সদস্যভূক্ত সংগঠনের প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ নিয়ে পুলিশ কমিশনার সহ সংশ্লিষ্ট দপ্তরে একাধিকবার আবেদন করে ও কোন সুরাহা হয়নি বিধায়, ঐক্য পরিষদের সদস্য ভুক্ত সংগঠনগুলো যেহেতু শ্রমদপ্তর নিবন্ধিত সেহেতু সড়কে শৃঙ্খলায় সিএমপি ট্রাফিক বিভাগের গুরুত্বপূর্ণ সভা ও মতবিনিময় অংশগ্রহণ জরুরী।

সংশ্লিষ্ট দপ্তর অধ্যবধি ঐক্য পরিষদ নেতৃবৃন্দদের আরটিসি কমিটির সাব-কমিটি এমনকি কোন সভায় অংশগ্রহণ নিশ্চিত করেননি এবং কর্তৃপক্ষ প্রয়োজনও মনে করেন নাই।

নেতৃবৃন্দরা বলেন, সম্প্রতি কোভিড-১৯ এ সৃষ্ট বৈর্ষিক মহামারী প্রতিরোধে দেশব্যাপী লক ডাউনে ( সাধারন ছুটির) কারনে সড়ক পরিবহন শ্রমিকরা কর্মহীন হয়ে পরলে তথাকথিত শ্রমিক ফেডারেশন এর অন্তর্ভুক্ত সংগঠনের শ্রমিকদের সিএমপি ট্রাফিক বিভাগ কর্তৃক খাদ্য সহায়তা করলেও ঐক্য পরিষদের সদস্য সংগঠনগুলোকে তেমন কোনো খাদ্য সহায়তায় এগিয়ে আসেনি সিএমপি ট্রাফিক বিভাগ। ইতিমধ্যে ১ জুন থেকে সরকারের সিদ্ধান্তে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে গণপরিবহন চালু করার জন্য সিএমপি ট্রাফিক বিভাগ পুলিশ কমিশনার এর দপ্তরে শ্রমিক-মালিকদের মতবিনিময় সভার আয়োজন করেন।

উক্ত সভায়ও বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সদস্য ভুক্ত সংগঠনের কোনো নেতৃবৃন্দকে রাখা হয়নি ।এ বিষয়ে ঐক্য পরিষদের সদস্য সচিব টিআই প্রশাসন মহিউদ্দিন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে এটা তাহার বিষয় নয় বলে জানান এবং শ্রমিক লীগ নেতৃবৃন্দ অংশগ্রহণ জরুরি নয় বলে মনে করেন তিনি।

এতে ঐক্য পরিষদের সদস্য সচিব উজ্জ্বল বিশ্বাসের ফেসবুক পেইজে প্রকাশ করে সিএমপি ট্রাফিক বিভাগে কর্মরত টিআই প্রশাসন মহিউদ্দিনের দুর্নীতি তদন্ত করে অপসারণসহ আইনের আওতায় আনার দাবি জানান । তাতে ক্ষীপ্ত হয়ে টিআই প্রশাসন মহিউদ্দিন গত ৩১ জুন বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব উজ্জ্বল বিশ্বাসকে টিআই প্রশাসন মহিউদ্দিন মোবাইল ফোনে হুমকি দিয়ে বলেন,  আপনার বিরুদ্ধে সাইবারক্রাইম অপরাধের দায়ে মামলা করা হবে মর্মে জানান।

তাই ঐক্য পরিষদের সদস্য সচিব কে হুমকি দেওয়ার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হুমকীদাতার বিরুদ্ধে সকল প্রকার অনিয়ম দুর্নীতির তদন্ত করে পূনরায় অপসারণের দাবি জানিয়ে বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দরা বলেন, গত ৩০ মে অনুষ্টিত মতবিনিময় সভায় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহনে চালকদের থেকে দৈনিক বা মাসিক বিভিন্নভাবে টার্মিনাল পার্কিং স্পটে জিপি/ওয়েবিল/ কল্যানের নামে চাঁদা আদায় নিষিদ্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত না হওয়ায় শ্রমিকরা রাস্তায় নির্যাতিত হবেন বলে মনে করেবৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দরা বিবৃতি প্রদান করেন।