banner

শেষ আপডেট ১৩ জুলাই ২০২০,  ২৩:২০  ||   সোমবার, ১৩ই জুলাই ২০২০ ইং, ২৯ আষাঢ় ১৪২৭

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

১৬ মার্চ ২০২০ | ২১:৪১ |    নিজস্ব প্রতিবেদক
  • বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

ক্রীড়া প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিতএপ্রিলে পাকিস্তানের সঙ্গে খেলতে যাচ্ছেন না তামিম ইকবালরা। এমন সিদ্ধান্ত আসছে সেটা অনুমিতই ছিল। হলোও তাই। পাকিস্তানের মাটিতে বাংলাদেশ ক্রিকেট দলের আসন্ন সফরটা স্থগিত করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। মূলত বিশ্বব্যাপি করোনাভাইরাসের আতঙ্কের প্রেক্ষিতেই এই সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে উভয় দেশের ক্রিকেট বোর্ড।

পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। এই সফর পরবর্তীতে কোন সময় করার জন্য উভয় বোর্ড পরে সিদ্ধান্ত নেবে। বাংলাদেশ ক্রিকেট দলের আগামী ১ এপ্রিল করাচিতে একটি ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল পর্যন্ত একটি টেস্ট ম্যাচ খেলতে যাওয়ার কথা ছিল।

সেই সূচি অনুযায়ী বাংলাদেশ ক্রিকেট দলের আগামী ২৯ মার্চ পাকিস্তান সফরে যেতো। এই দুটি ম্যাচই করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজনের পরিকল্পনা ছিল। কিন্তু এখন সেই পরিকল্পনা আপাতত স্থগিত। উভয় বোর্ড এই সফরকে বাতিল বলছে না। বরং জানাচ্ছে এই সফর স্থগিত করা হয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবেই সিরিজের দ্বিতীয় টেস্ট খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের সূচি ছিল। সেই সূচির মধ্যে পাকিস্তান একটি ওয়ানডে ম্যাচও অর্ন্তভুক্ত করে নিয়েছিল।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচে রাওয়ালপিন্ডিতে পাকিস্তান ইনিংস ও ৪৪ রানের বড় ব্যবধানে জিতেছিল।