banner

শেষ আপডেট ১৩ জুলাই ২০২০,  ২৩:২০  ||   সোমবার, ১৩ই জুলাই ২০২০ ইং, ২৯ আষাঢ় ১৪২৭

গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত হাম-রুবেলা ক্যাম্পেইন’র অবহিতকরণ সভা অনুষ্টিত

গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত হাম-রুবেলা ক্যাম্পেইন’র অবহিতকরণ সভা অনুষ্টিত

১৫ ফেব্রুয়ারী ২০২০ | ২০:৩৬ |    নিজস্ব প্রতিবেদক
  • গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত  হাম-রুবেলা ক্যাম্পেইন’র অবহিতকরণ সভা অনুষ্টিত

প্রেস বিজ্ঞপ্তিঃ আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে ২১ মার্চ – এ তিন সপ্তাহ দেশব্যাপী পরিচালিত হবে “হাম-রুবেলা ক্যাম্পেইন”। এ সময় ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশুকে হাম-রুবেলা’র টিকা প্রদান করা হবে। যেসব শিশু ইতোমধ্যে হাম-রুবেলার টিকা নিয়েছে তারা পুনরায় এ টিকা নিতে হবে। সম্পূর্ণ সরকারি খরচে এ টিকা প্রদান করা হবে। এ বিষয়ে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ব্যাপক প্রচার কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণকে সচেতন ও উদ্বুদ্ধকরণের জন্য এ অঞ্চলের জেলা ও উপজেলা তথ্য অফিসার, নাট্যজন, থিয়েটার কর্মী এবং সংস্কৃতিসেবীদের নিয়ে দিনব্যাপী অবহিতকরণ (ওরিয়েন্টশন) সভা আজ চট্টগ্রাম পিআইডি’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। গণযোগাযোগ অধিদপ্তর ইউনিসেফ এর খাতের আওতায় এ ওরিয়েন্টশন কর্মশালার আয়োজন করে।
গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মুন্সী জালাল উদ্দিন কর্মশালা উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে পরিচালক (প্রচার ও সমন্বয়) মো. তৈয়ব আলী, ইউনিসেফ এর কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট স্পেশালিস্ট শেখ মাসুদুর রহমান, ইউনিসেফ চট্টগ্রাম প্রধান গীতা দাস ও জেলা তথ্য অফিস চট্টগ্রামের উপপরিচালক মো. সাঈদ হাসান উপস্থিত ছিলেন।
কর্মশালার কর্মঅধিবেশনে সাধারণ মানুষকে আইপিটি ও লোকসংগীতের মাধ্যমে হাম-রুবেলা’র টিকা নেওয়ার জন্য সচেতন ও উদ্বুদ্ধ করার আলোচনা হয়। এ সময় অংশীজনরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে প্রস্তুতকৃত নাটকের স্ক্রিপ্ট ও গানের মাধ্যমে হাতে-কলমে উদ্বুদ্ধরণ প্রশিক্ষণ গ্রহণ করেন ও নাটকের মহড়া দেন। সমাপনী সেশনে মুন্সী জালাল উদ্দিন অংশীজনদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

তিনি বলেন, প্রশিক্ষণ গ্রহণ করে তা জনস্বার্থে কাজে লাগাতে হবে। সরকারি খরচে হাম-রুবেলা’র টিকা গ্রহণ করে দায়িত্বশীল মা-বাবাগণ যেন নিজ সন্তানদের প্রাণঘাতি এসব রোগ থেকে মুক্ত রাখেন সে বিষয় তাদের বোঝাতে হবে। ক্যাম্পেইন চলাকালে যেন কোনো শিশু হাম-রুবেলা’র টিকা নেওয়া হতে বাদ না যায় তার জন্য সর্বোচ্চ প্রচার চালাতে হবে।