banner

শেষ আপডেট ২৯ মার্চ ২০২০,  ২১:২২  ||   মঙ্গলবার, ৩১ই মার্চ ২০২০ ইং, ১৭ চৈত্র ১৪২৬

চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালু করতে প্রতিমন্ত্রীর প্রতি পুনরায় চিটাগাং চেম্বারের আহবান

চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালু করতে প্রতিমন্ত্রীর প্রতি পুনরায় চিটাগাং চেম্বারের আহবান

২৭ জানুয়ারী ২০২০ | ১৯:৫৪ |    নিজস্ব প্রতিবেদক
  • চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালু করতে প্রতিমন্ত্রীর প্রতি পুনরায় চিটাগাং চেম্বারের আহবান

প্রেস বিজ্ঞপ্তি: সম্প্রতি চট্টগ্রাম থেকে ব্যাংককগামী যাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম বিমানবন্দরেই ইমিগ্রেশনের ব্যবস্থা করা হয়েছে। দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম এ উদ্যোগকে স্বাগতঃ জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি’র প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সরাসরি চট্টগ্রাম হতে ব্যাংকক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুকরণে পুনরায় আহবান জানান।আজ ২৭ জানুয়ারি প্রতিমন্ত্রীকে প্রেরিত এক পত্রে এ আহবান জানানো হয়।
পত্রে চেম্বার সভাপতি বলেন , মিরসরাইয়ে বাস্তবায়নাধীন দেশের বৃহত্তম বঙ্গবন্ধু শিল্প নগর, আনোয়ারায় দু’টি অর্থনৈতিক অঞ্চল, দু’টি সরকারি ও একটি বেসরকারি ইপিজেডসহ অনেক বিদেশী বিনিয়োগকারীর গন্তব্য হওয়ায় চট্টগ্রামে অনেক বিদেশী বিশেষ করে বিনিয়োগকারীদের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি আর্থিক সক্ষমতা বৃদ্ধির কারণে চট্টগ্রাম থেকে ব্যাংককগামী ব্যবসায়ী, চিকিৎসা প্রত্যাশী ও পর্যটকের সংখ্যা অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে চট্টগ্রাম-ব্যাংকক সরাসরি ফ্লাইট চালু হলে তা এ মুর্হূতে লাভজনক না হলেও বিনিয়োগবান্ধব পরিবেশের অন্যতম সহায়ক হিসেবে ভূমিকা রাখবে বিধায় সরাসরি যোগাযোগের এ ব্যবস্থা জরুরী ভিত্তিতে নিশ্চিত করা প্রয়োজন। অন্যথায়, চট্টগ্রামকে ঘিরে মাননীয় প্রধানমন্ত্রীর বৃহত্তর অর্থনৈতিক কর্মকান্ড ও বিদেশী বিনিয়োগ আকর্ষণ বাধাগ্রস্ত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।
তাই, বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় ব্যবসায়িক কার্যক্রম অব্যাহত রাখা, পর্যটকদের বিনোদন ও চিকিৎসা প্রত্যাশীদের স্বল্প সময়ে উন্নত সেবা গ্রহণের ব্যবস্থাকে আরো সহজতর করতে চট্টগ্রাম থেকে সরাসরি ব্যাংকক ফ্লাইট চালু করার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষের পক্ষ থেকে প্রতিমন্ত্রীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়।