banner

শেষ আপডেট ১০ অগাস্ট ২০২০,  ২০:০৭  ||   সোমবার, ১০ই আগষ্ট ২০২০ ইং, ২৬ শ্রাবণ ১৪২৭

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারাল পাকিস্তান

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারাল পাকিস্তান

২৪ জানুয়ারী ২০২০ | ২০:২৬ |    নিজস্ব প্রতিবেদক
  • টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারাল পাকিস্তান

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে হেসেখেলে হারাল পাকিস্তান। স্বল্প পুঁজি নিয়ে পাকিস্তানের বিপক্ষে বোলিং করতে নেমেছিল বাংলাদেশ দল। ইনিংসের দ্বিতীয় বলেই ডাক মেরে ফিরেছেন ‘পাকিস্তানের কোহলি’ খ্যাত বাবর আজম। পেসার শফিউলের বলটি তার ব্যাট ছুঁয়ে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে জমা হয়। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি পাকিস্তান অধিনায়ক। দলীয় ০ রানেই ‘ডাক’ মেরে ফিরতে হয় তাকে। পাকিস্তানের দূর্গে দ্বিতীয় আঘাত হানেন মুস্তাফিজ। তার শিকার হন ১৬ বলে ১৭ রান করা অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। এরপর উইকেটে জাঁকিয়ে বসেন অপর ওপেনার আহসান আলী আর শোয়েব মালিক।

দলীয় ৮১ রানে আহসান আলীকে (৩৬) বদলি ফিল্ডার নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করেন আমিনুল ইসলাম। ভাঙে ৪৬ রানের জুটি। শোয়েব মালিকের সঙ্গী হন ইফতেখার। তাদের জুটি থামে ৩৬ রানে। শফিউলের দ্বিতীয় শিকার হন ইফতেখার (১৬)। ৪০ বলে হাফ-সেঞ্চুরি তুলে নেন সদ্য বিপিএল খেলে যাওয়া শোয়েব মালিক। ৩ বল বাকি থাকতে ৫ উইকেটে জিতে যায় পাকিস্তান। সৌম্য সরকারের করা শেষ ওভারের তৃতীয় বলে ক্যাচ উঠেছিল মিডউইকেটে, কিন্তু সেটা ফেলে দেন মোহাম্মদ মিঠুন। ওই বলে ২ রান নিয়ে রিজওয়ান দলের জয় (৫*) নিশ্চিত করেন। শোয়েব অপরাজিত থাকেন ৪৫ বলে ৫৮* রানে।

এর আগে লাহোরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান তুলেছে বাংলাদেশ। শুরু থেকেই ধীর ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। তরুণ মোহাম্মদ নাঈম শুরুতে হাত খুললেও সময়ের সঙ্গে ধীরগতির ব্যাটিং শুরু করেন। যদিও ওপেনিং জুটিতে ৭১ রান এসেছে, তথাপি এতে সময় লেগেছে ১১ ওভার! মোহাম্মদ রিজওয়ানের বলে ৩৪ বলে ৩৯ করা তামিম আউট হলে এই জুটি ভাঙে।

নাঈমের সঙ্গী হন দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস। কিন্তু রান-আউটের ভুত যেন আজ বাংলাদেশের ওপর ভর করেছে। ১৩ বলে ২ বাউন্ডারিতে ১২ রান করা লিটনও সেই রান-আউট হয়ে ফিরেন প্যাভিলিয়নে! উইকেটে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তখনই শাদাব খানকে ছক্কা মারতে গিয়ে ইফতেখারের তালুবন্দি হয়ে ফিরেন ৪১ বলে ৩ চার ২ ছক্কায় ৪৩ রান করা নাঈম। ৯৮ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। বিপিএলে ভালো করা আফিফ হোসেনও ব্যর্থ। হারিস রউফের বলে বোল্ড হয়েছেন মাত্র ৯ রানে। ১৯তম ওভারে শাহিন শাহ আফ্রিদির বল জোরে চালাতে গিয়ে পরিস্কার বোল্ড হয়ে যান ৫ বলে ১ বাউন্ডারিতে ৭ রান করা সৌম্য সরকার। বাংলাদেশ থামে ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রানে।