banner

শেষ আপডেট ২১ জানুয়ারী ২০২০,  ২১:৪৫  ||   বুধবার, ২২ই জানুয়ারী ২০২০ ইং, ৯ মাঘ ১৪২৬

চকরিয়ায় চারদিনব্যাপী উপজেলা স্কাউট সমাবেশের উদ্ধোধন

চকরিয়ায় চারদিনব্যাপী উপজেলা স্কাউট সমাবেশের উদ্ধোধন

২৮ ডিসেম্বর ২০১৯ | ১৮:৩৬ |    নিজস্ব প্রতিবেদক
  • চকরিয়ায় চারদিনব্যাপী উপজেলা স্কাউট সমাবেশের উদ্ধোধন

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধিঃ কক্সবাজারের চকরিয়ায় চারদিন ব্যাপী ১১-তম উপজেলা স্কাউট সমাবেশ শুরু হয়েছে। গত শুক্রবার সকালে পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বাংলাদেশ স্কাউট চকরিয়া উপজেলা কর্তৃক আয়োজিত সমাবেশের উদ্ধোধন করা হয়।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটের সভাপতি নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে স্কাউট সমাবেশের উদ্ধোধন করেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম।
প্রধান অতিথির বক্তব্যে জাফর আলম বলেন, একজন ছাত্রের ব্যক্তিগত জীবন ও জাতীয় জীবনে স্কাউটের ভুমিকা অপরিসীম। স্কাউট শিক্ষার্থীদের শারীরিক, বুদ্ধিবৃত্তিক, সামাজিক ও আধ্যাত্মিক এবং মানসিক দিকগুলো বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। একজন স্কাউট সদস্য ভারসাম্যহীন ব্যক্তি, দায়িত্বশীল নাগরিক হিসেবে ভুমিকা রাখতে পারে। তাই আমাদের সবাইকে স্কাউটসের মন্ত্রে উজ্জীবিত হয়ে দায়িত্বশীল নাগরিক হিসেবে দশ ও দেশের কল্যাণে কাজ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন,  চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন, চকরিয়া উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক নুরুল হুদা, প্রোগ্রাম পিট আনসারুল করিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক-শিক্ষার্থীরা।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পর শুরু হয় নাচ-গানসহ নানা ইভেন্ট।
স্কাউট সমাবেশ উপলক্ষ্যে চকরিয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের স্কাউট দল মগবাজারস্থ মিনি স্টেডিয়ামে তাবু টাঙ্গিয়েছে। এসব তাবুতে চারদিন ব্যাপী অবস্থান নিয়ে তারা স্কাউটের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবে। আগামী ৩০ ডিসেম্বর তাবু জলসার মাধ্যমে উপজেলা স্কাউট সমাবেশের সমাপ্তি ঘটবে।