banner

শেষ আপডেট ১০ অগাস্ট ২০২০,  ২০:০৭  ||   সোমবার, ১০ই আগষ্ট ২০২০ ইং, ২৬ শ্রাবণ ১৪২৭

বই পড়া মানুষের কাছেই নিরাপদ থাকবে দেশের ভবিষ্যৎ—আর.সি পাল

বই পড়া মানুষের কাছেই নিরাপদ থাকবে দেশের ভবিষ্যৎ—আর.সি পাল

২১ ডিসেম্বর ২০১৯ | ২১:২৯ |    নিজস্ব প্রতিবেদক
  • বই পড়া মানুষের কাছেই নিরাপদ থাকবে দেশের ভবিষ্যৎ—আর.সি পাল

শিল্প ও সাহিত্য ডেস্কঃ বই পড়া মানুষের কাছেই দেশের ভবিষ্যৎ নিরাপদ থাকবে বলে মন্তব্য করেছেন দিকদর্শন প্রকাশনী ও গ্রন্থকুটির প্রকাশনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর.সি পাল। নগরীর স্টেশন রোডস্থ পর্যটন কর্পোরেশনের মোটেল সৈকতের সেমিনার হলে চট্টগ্রাম জেলার ২০টি কলেজের শতাধিক অধ্যাপক ও অধ্যাপিকার উপস্থিতিতে প্রকাশনীর ৯ম বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। আজ সকাল ১০টায় সম্মেলন উদ্বোধন করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান রুমা পাল।

প্রধান অতিথি ছিলেন, প্রকাশনীর সম্পাদনা পরিষদের চেয়ারম্যান নারায়ন পাল।

বক্তব্য রাখেন, সহাকারী ব্যবস্থাপক মনোরঞ্জন হাওলাদার, পরিচালক তপন চন্দ্র পাল, পরিচালক সিপন চন্দ্র পাল, সহকারী ব্যবস্থাপক বিশ্বজিৎ পাল (বাপ্পী) কমার্সিয়াল অফিসার জনি পাল প্রমূখ।
সম্মেলনে সভাপতির বক্তব্যে আর.সি পাল বলেন, বই পড়া মানুষের কাছেই দেশের ভবিষ্যৎ নিরাপদ থাকবে। বই পড়ার অভ্যাসটি আমাদের শব্দভান্ডার বাড়ায়। আমরা যত বেশি বই পড়ব তত বেশি আমাদের শব্দভান্ডারে নতুন নতুন শব্দ যোগ হতে থাকবে। তিনি বলেন, ধুলোবালি দিয়ে ঘেরা বাস্তববাদী কংক্রিটের জঞ্জালে জন্ম নেয়া এই আমাদেরকে একটু একটু করে মানুষ করে তোলে বই। একটি ভালো বই যে কোন সময় যে কোন মানুষকে আমূল বদল দিতে পারে।

আর.সি.পাল বলেন, একজন লেখক তার সুপ্ত ভাবনা এবং চিন্তাকে সৃজনশীল লেখনীর মাধ্যমে ফুটিয়ে তোলেন। কবি-সাহিত্যিক-লেখকরা তাদের সব জ্ঞান বইয়ের পাতায় ঢেলে দেন, বই পড়ে সেই জ্ঞানের আলো সংগ্রহ করা যায়।