banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০২০,  ২০:৪৪  ||   রবিবার, ২০ই সেপ্টেম্বর ২০২০ ইং, ৫ আশ্বিন ১৪২৭

জেলা প্রশাসনের আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ পালিত

জেলা প্রশাসনের আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ পালিত

১২ ডিসেম্বর ২০১৯ | ২১:২৪ |    নিজস্ব প্রতিবেদক
  • জেলা প্রশাসনের আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ পালিত

ক্রাইম প্রতিবেদকঃ সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্যকে সামনে রেখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় এবং চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে তৃতীয়বারের মতো সারা দেশের ন্যায় চট্টগ্রাম জেলায় ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালির শুরুতে ফেস্টুন ও বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
র‌্যালিটি চট্টগ্রাম সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে কাজির দেউরী মোড় ঘুরে এম এ আজিজ স্টেডিয়াম চত্ত্বর পার হয়ে পুনরায় সার্কিট হাউজ প্রাঙ্গণে এসে শেষ হয়। এরপর চট্টগ্রাম সার্কিট হাউজ সভাকক্ষে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ এর প্রতিপাদ্য ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়।
চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিকের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, মুখ্য আলোচক হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসাদুজ্জামান উপস্থিত ছিলেন। সেমিনারে বক্তারা রাজনীতি, অর্থনীতি, আইন, ধর্ম ও সরকারের নানামুখী উন্নয়ন কর্মকান্ড নিয়ে একটি কুচক্রী মহল প্রতিনিয়ত গুজব ছড়িয়ে সমাজে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করে যাচ্ছে। সে ব্যাপারে সকলকে সচেতন থাকার আহবান জানান।
সেমিনারে ইন্টারনেটের এ যুগে তরুণ সমাজকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন তথ্য শেয়ার করবার আগে নিশ্চিত হয়ে নেবার উপর গুরু“ত্বারোপ করা হয়।
সেমিনারে আলোচনা পর্ব শেষে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ এর প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত রচনা ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রতিযোগিতায় বিজয়ী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করেন।