banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০২০,  ২০:৪৪  ||   রবিবার, ২০ই সেপ্টেম্বর ২০২০ ইং, ৫ আশ্বিন ১৪২৭

ফার্নিচার মেলা শুরু : ৩১টি প্রতিষ্ঠান প্রদর্শন করছে দেশি-বিদেশি আসবাবপত্র

ফার্নিচার মেলা শুরু : ৩১টি প্রতিষ্ঠান প্রদর্শন করছে দেশি-বিদেশি আসবাবপত্র

১২ ডিসেম্বর ২০১৯ | ২১:১৮ |    নিজস্ব প্রতিবেদক
  • ফার্নিচার মেলা শুরু : ৩১টি প্রতিষ্ঠান প্রদর্শন করছে দেশি-বিদেশি আসবাবপত্র

ক্রাইম প্রতিবেদকঃ নগরীর জিইসি কনভেনশন সেন্টারে ফার্নিচার মেলা শুরু হয়েছে। বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি বন্দরনগরীতে ১১তম এ মেলার আয়োজন করেছে। ছয় দিনব্যাপী এ মেলা চলবে বলে জানায় মেলা কর্তৃপক্ষ। মেলায় অংশগ্রহণকারী ৩১টি প্রতিষ্ঠান প্রদর্শন করছে তাদের দেশি-বিদেশি আসবাবপত্র। বিভিন্ন স্টলে দেওয়া হচ্ছে ১০ থেকে ২০ শতাংশ পর্যন্ত  ছাড়।
আজ বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন মেলার উদ্বোধন করেন। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। মেলায় দেশি ফার্নিচারের চেয়ে বিদেশি কাঠের তৈরি আসবাবপত্রের চাহিদা বেশি। দাম কম ও নকশায় বৈচিত্র্যের কারণে অনেকেই এমন ফার্নিচার কিনেন বলে জানান ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি সৈয়দ এএসএম নুর উদ্দিন। তিনি আরো বলেন, চাহিদা অনুযায়ী দেশি কাঠের সাইজ পাওয়া যায় না। সব ধরনের কাঠও সহজলভ্য নয়। তাই ফার্নিচারের জন্য বিদেশি কাঠ আনা হচ্ছে। সরকার শুল্ক কমালে বিদেশি কাঠ আমদানি করে ফার্নিচার তৈরি করে রফতানি থেকেও প্রচুর আয় আসবে।
বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক ও মেলা কমিটির আহ্বায়ক মাকসুদুর রহমান বলেন, আজ (গতকাল) বৃহস্পতিবার থেকে আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত এবারের মেলা চলবে। দর্শনার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার কার্যক্রম চালু থাকবে। আগত দর্শনার্থীদের প্রবেশে মূল্য ১০ টাকা নির্ধারণ করা হয়েছে।