banner

শেষ আপডেট ২৭ জানুয়ারী ২০২০,  ২০:৫৫  ||   সোমবার, ২৭ই জানুয়ারী ২০২০ ইং, ১৪ মাঘ ১৪২৬

স্প্রিং ২০২০ সেমিস্টারের দিনব্যাপী ভর্তি মেলা, ভর্তিচ্ছুর ঢল ইডিইউতে

স্প্রিং ২০২০ সেমিস্টারের দিনব্যাপী ভর্তি মেলা, ভর্তিচ্ছুর ঢল ইডিইউতে

১১ ডিসেম্বর ২০১৯ | ২০:৪২ |    নিজস্ব প্রতিবেদক
  • স্প্রিং ২০২০ সেমিস্টারের দিনব্যাপী ভর্তি মেলা, ভর্তিচ্ছুর ঢল ইডিইউতে

প্রেস বিজ্ঞপ্তিঃ আক্ষরিক অর্থেই যেন মেলায় পরিণত হয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি অ্যাডমিশন ফেয়ার স্প্রিং ২০২০। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়। স্প্রিং সেমিস্টারে ভর্তিচ্ছুদের ভিড়ে কানায় কানায় পূর্ণ ছিলো মেলা প্রাঙ্গণ। সকাল সাড়ে ৯টায় উদ্বোধন হওয়ার পর থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয় এই ফেয়ার। কেউ এসেছিলো বন্ধু নিয়ে, কেউ বড় ভাই, বোন কিংবা বাবা-মা’কে সঙ্গে নিয়ে। কেউবা চলে এসেছিলো একাই। মেলায় ঘুরতে ঘুরতে কোনো পুরনো বন্ধুর সাথেও হঠাৎ দেখা হয়ে যায় কারো। স্পট এডমিশনে বিভিন্ন হারে ছাড়ের সুবিধা থাকায় অনেকেই ভর্তি ফরম নিয়ে ফেলেন আজই।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

তিনি বলেন, একজন শিক্ষার্থীকে পূর্ণাঙ্গ মানুষরূপে গড়ে তোলা, তার সম্ভাবনাগুলো বিকশিত হওয়ার সুযোগ করে দেয়ার লক্ষ্যে ইডিইউ হাতে নিয়েছে নানা রকম কার্যক্রম। এসব কর্মকা-, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স ও সুযোগসুবিধা সম্পর্কে জানাতে এবং শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত জটিলতা কাটাতে এই অ্যাডমিশন ফেয়ার আয়োজন।
প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, চট্টগ্রামে বিশ্বমানের উচ্চশিক্ষা প্রদানে কাজ করে যাচ্ছে ইডিইউ। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের নানাবিধ কার্যক্রমে নতুন নতুন শিক্ষার্থীদের আগ্রহ ও সম্পৃক্ততা আমাদের এগিয়ে যাওয়ার পথে প্রেরণা যোগায়।
মেলায় বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগ ও সুযোগ-সুবিধাগুলোর ছিলো আলাদা আলাদা স্টল। শিক্ষার্থীরা তাদের ক্লাবের নানা কার্যক্রম ও অর্জনগুলো নিয়েও উপস্থিত ছিলো মেলায়। তবে দর্শনার্থীদের বিশেষ আগ্রহ দেখা যায় ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট লিডারশিপ এক্সপেরিয়েন্স (আইজিএলই) কোর্স ও বাংলাদেশে প্রথম চালু হওয়া মাস্টার অব পাবলিক পলিসি এন্ড লিডারশিপ (এমপিপিএল) প্রোগ্রামের স্টলে। আইজিএলই’র অধীনে শিক্ষার্থীরা বিদেশে গিয়ে বিশ্বের বড় ও নামী প্রতিষ্ঠান পরিদর্শন এবং কর্মকর্তাদের সঙ্গে সেশনে উপস্থিত হওয়ার সুযোগ পাচ্ছে।
এছাড়া বিবিএ, এমবিএ, ইংরেজি (বিএ ও এমএ), অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (বিএসসি ও এমএসসি), ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের স্টলেও সারাদিনই ছিলো উল্লেখযোগ্য ভিড়। পাশাপাশি সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট এন্ড চেইঞ্জ এর বিভিন্ন সার্টিফিকেট কোর্স সম্পর্কেও খোঁজ নিতে আসেন বিভিন্ন ক্ষেত্রে কর্মরতগণ।
এতে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, প্ল্যানিং এন্ড ডেভলপমেন্ট ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরীসহ প্রত্যেক বিভাগের ডিন, প্রক্টর ও শিক্ষক-শিক্ষার্থীরা।