banner

শেষ আপডেট ১ অক্টোবর ২০২০,  ২২:৩৭  ||   বৃহষ্পতিবার, ১ অক্টোবর ২০২০ ইং, ১৬ আশ্বিন ১৪২৭

নাসিরাবাদ হাউজিং সোসাইটি থেকে কুখ্যাত ডাকাত মোঃ মানিক আগ্নেয়াস্ত্রসহ আটক

নাসিরাবাদ হাউজিং সোসাইটি থেকে কুখ্যাত ডাকাত মোঃ মানিক আগ্নেয়াস্ত্রসহ আটক

৩ ডিসেম্বর ২০১৯ | ২০:৩৯ |    নিজস্ব প্রতিবেদক
  • নাসিরাবাদ হাউজিং সোসাইটি থেকে কুখ্যাত ডাকাত মোঃ মানিক আগ্নেয়াস্ত্রসহ আটক

প্রেস বিজ্ঞপ্তি : নগরীর পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদ হাউজিং সোসাইটি থেকে ১০ মামলার আসামী কুখ্যাত ডাকাত মোঃ মানিক (৩৫) কে  একটি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড গুলি, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, ঘর ভাঙ্গার সরঞ্জাম এবং চোরাই মালামালসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭
র‌্যাব-৭, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদ হাউজিং সোসাইটির ৬ নম্বর রোড এলাকায় অভিযান চালিয়ে ১০মামলার আসামী কুখ্যাত ডাকাত মোঃ মানিক (২৮), ’কে একটি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড গুলি, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, ঘর ভাঙ্গার সরঞ্জাম এবং চোরাই মালামালসহ গ্রেপ্তার করে।

গত ১৬ নভেম্বর দিবাগত রাতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলী এসএমএম জিয়া হোসাইনের (৮৬) নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসায় জানালার গ্রিল কেটে চুরি করে। এই ঘটনার ছায়া তদন্তে নামে র‌্যাব-৭। র‌্যাব-৭ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ এবং নিজস্ব গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে এই ঘটনার সাথে সংশ্লিষ্ট তিনজনকে সনাক্ত করে।

আজ ৩ ডিসেম্বর  জানতে পারে মানিক এবং তার সহযোগীরা ওই এলাকায় আবারো ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি অভিযান দল অভিযান পরিচালনা করে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলিসহ হাতেনাতে গ্রেপ্তার করে। ঘটনাস্থল থেকে আরো কিছু দেশীয় অস্ত্র  ও ঘর ভাঙ্গার সরঞ্জাম উদ্ধার করে।

পরবর্তীতে গ্রেপ্তারকৃত মানিককে নিয়ে চান্দগাঁও থানা এলাকায় তার বাসা ও তার সহযোগীদের বাসায় অভিযান পরিচালনা করে ঘটনাস্থলে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রটিসহ আরো ১টি রামদা, ১টি তলোয়ার ১টি চাপাতি, ১টি ড্যাগার, ৪টি ছুরি, ২টি হেক্সো ব্লেড, ৪টি কাঁচি, ১টি কুড়াল, ২টি স্ক্র ড্রাইভার সেট, ৯টি স্ক্র ড্রাইভার, ৮টি প্লায়ার্স, ৬টি রেঞ্জ, ১টি রেত, ১টি ভাইস গ্রিপ, ২টি হাতুড়ি, ১টি তাতাল, ৫টি  হেক্স কি, ১৫ টি মাস্টার কি, ১ সেট এলএন কি, ৫টি হাত ঘড়ি, ১টি শোপিস জগ,১টি মনিটর, ২টি মোবাইল, ১টি সিমকার্ড এবং নগদ ২০ হাজার চোরাই টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত মানিক পরবর্তীতে সহযোগীসহ বিভিন্ন ডাকাতি ও দস্যুতার ঘটনা স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।