banner

শেষ আপডেট ১০ ডিসেম্বর ২০১৯,  ২০:৪৮  ||   মঙ্গলবার, ১০ই ডিসেম্বর ২০১৯ ইং, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

শতভাগ নাগরিক সেবার স্বার্থে প্রত্যেককে দায়িত্বশীল হওয়া জরুরী— মেয়র

শতভাগ নাগরিক সেবার স্বার্থে প্রত্যেককে দায়িত্বশীল হওয়া জরুরী— মেয়র

২ ডিসেম্বর ২০১৯ | ২১:০১ |    নিজস্ব প্রতিবেদক
  • শতভাগ নাগরিক সেবার স্বার্থে প্রত্যেককে দায়িত্বশীল হওয়া জরুরী— মেয়র

ক্রাইম প্রতিবেদকঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত নগর অবকাঠামো উন্নয়ন গৃহিত এডিপির ১২৩০ ও ১২০ প্রকল্প কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য নির্দেশ দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। আজ সোমবার বিকেলে টাইগারপাসস্থ চসিক কনফারেন্স হলে প্রকৌশলীদের সাথে মাসিক সমন্বয় সভায় মেয়র এই নির্দেশনা দেন ।

সভায় চসিক প্রধান প্রকৌশলী লে.কর্ণেল সোহেল আহমেদ এর সভাপতিত্বে এই সময় উপস্থিত ছিলেন সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, আনোয়ার হোছাইন, কামরুল ইসলাম, আবু ছালেহ, তত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কান্তি দাশ, বিপ্লব দাশসহ প্রকৌশলীবৃন্দ।

সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ট্রাক টার্মিনাল,এলইডি বাতি, এডিপি প্রকল্প, জাইকা প্রকল্প, আরকান সড়ক উন্নয়ন, বারইপাড়া খাল খনন প্রকল্প, ফইল্ল্যাতলি বাজার সড়ক  উন্নয়ন এবং সেবক নিবাস নির্মাণসহ বিভিন্ন প্রকল্পের বিষয়ে আলোচনা হয়।

এই প্রকল্প দুটির মধ্যে নগরীর ৪১ টি ওয়ার্ডের রাস্তাঘাট,নালা-নর্দমা নির্মাণসহ বিবিধ কাজ রয়েছে।

মেয়র বলেন, প্রকৌশল বিভাগের উপর নাগরিক সেবা বহুলাংশে নির্ভরশীল । শতভাগ নাগরিক সেবার স্বার্থে প্রত্যেককে দায়িত্বশীল হওয়া জরুরী। জবাবদিহীতার ভিত্তিতে স্ব স্ব ডিভিশনের উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতে হবে। একে অপরের সাথে সমন্বয়ে চলমান উন্নয়ন কার্যক্রম সম্পাদন করলে কাজের গুনগতমান নিশ্চিত হবে।  চসিকের গৃহিত যে সমস্ত প্রকল্পের কাজ বাকি আছে সেই সমস্ত প্রকল্পগুলোর কাজ  যে কোন উপায়ে ডিসেম্বরের মধ্য সম্পন্ন করার তাগিদ দেন সিটি মেয়র।

সিটি মেয়র এই ব্যাপারে প্রকৌশলীদেরকে সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করার আহবান জানিয়ে কার্যাদেশে উল্লেখিত সময়ের মধ্য কাজ সম্পন্ন করার উপর গুরুত্বারোপ করেন। আমরা সকলেই আমাদের দায়িত্বের প্রতি যত্নবান হলে নাগরিক প্রত্যাশা শতভাগ পূরন হবে বলে তিনি প্রত্যাশা করেন। সভায় অবসরপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী মোঃ নুর উল্লাহ কে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।