banner

শেষ আপডেট ১২ অগাস্ট ২০২০,  ২৩:৪০  ||   বুধবার, ১২ই আগষ্ট ২০২০ ইং, ২৮ শ্রাবণ ১৪২৭

ইন্টারনেটে মাত্রাতিরিক্ত আসক্তি শিক্ষার্থীদের বইবিমূখ করে তুলছে— ড. অনুপম সেন

ইন্টারনেটে মাত্রাতিরিক্ত আসক্তি শিক্ষার্থীদের বইবিমূখ করে তুলছে— ড. অনুপম সেন

২ ডিসেম্বর ২০১৯ | ২০:৩১ |    নিজস্ব প্রতিবেদক
  • ইন্টারনেটে মাত্রাতিরিক্ত আসক্তি শিক্ষার্থীদের বইবিমূখ করে তুলছে— ড. অনুপম সেন

শিল্প ও সাহিত্য ডেস্ক  : নগরীর বায়েজিদস্থ ওয়াজেদিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লেখক মো. মাহবুবুর রহমান রচিত ‘তুমিও পারবে’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান চেরাগি পাহাড়স্থ সুপ্রভাত স্টুডিও হলে অনুষ্ঠিত হয়। গত ১ ডিসেম্বর সন্ধ্যায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজ বিজ্ঞানী প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

তিনি বলেন, আজকের শিক্ষার্থী-যুব সমাজের মাঝে অবক্ষয় গ্রাস করেছে। ইন্টারনেট ও ফেসবুকে মাত্রাতিরিক্ত আসক্তি শিক্ষার্থীদের বইবিমুখ করে তুলছে। এই প্রবণতা দেখে আমরা উদ্বিগ্ন।

ড. অনুপম সেন বলেন, শিক্ষার্থীদের বইমুখী করতে হবে। তাদের মাঝে বড় স্বপ্ন দেখাতে হবে বড়দেরকেই। নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম হাসিনা মহিউদ্দিনের সভাপতিত্বে লেখক মো. মাহবুবুর রহমান গ্রন্থ প্রণয়নের অনুভূতি ব্যক্ত করেন বলেন, দায় ও দায়িত্ববোধ থেকেই আমি এ গ্রন্থটি লিখেছি। যদি শিক্ষার্থী ও তরুণ সমাজ এতে দিশা পায় তবেই আমার লেখার সার্থকতা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ফজল আহমদ, সাবেক কাউন্সিলর মমতাজ খান, কাউন্সিলর নিলু নাগ, আলী আহমেদ শাহিন, মুহাম্মদ ইউনুছ, শিশু সংগঠন আলী আজগর। পরে অতিথিবৃন্দ ‘তুমিও পারবে’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।