banner

শেষ আপডেট ৭ ডিসেম্বর ২০১৯,  ২১:১৮  ||   শনিবার, ৭ই ডিসেম্বর ২০১৯ ইং, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ব্রাহ্মণবাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা : চালক, সহকারী চালক ও গার্ডকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দাখিল

ব্রাহ্মণবাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা : চালক, সহকারী চালক ও গার্ডকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দাখিল

১৫ নভেম্বর ২০১৯ | ২০:১৪ |    নিজস্ব প্রতিবেদক
  • ব্রাহ্মণবাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা :  চালক, সহকারী চালক ও গার্ডকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দাখিল
ক্রাইম প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়িয়ার মন্দবাগ রেল স্টেশনে ভয়াবহ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত বিভাগীয় পর্যায়ের তদন্ত কমিটিতূর্ণা নিশীথার চালক, সহকারী চালক ও গার্ডকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। আজ শুক্রবার দুপুরে রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন তদন্ত দলের সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে বিভাগীয় পর্যায়ের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক মো. নাসির উদ্দিনবলেন, গতকাল বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেওয়ার শেষ সময় থাকলেও কিছুকাজ অসম্পূর্ণ থাকায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়া যায়নি। আজ শুক্রবার আবারও ঘটনাস্থল পরিদর্শন করে সম্পূর্ণ প্রতিবেদন ডিজির কাছে জমা দেওয়া হয়। এ বিষয়ে মন্ত্রী ও ডিজি ঢাকায় ব্রিফ করবেন বলে জানান তিনি।

জানা গেছে, দুর্ঘটনার জন্য তূর্ণা নিশীথার ট্রেনচালক তাছের উদ্দিন ও সহকারী চালক অপু দে’কে দায়ী করা হয়েছে। দায়িত্বে অবহেলার জন্য দায়ী করা হয়েছে গার্ড আবদুর রহমানকে। দুই চালক ঘুমে ছিলেন, এ বিষয়ে কমিটি নিশ্চিত হয়েছে। কুয়াশা ও মাটির স্তূপের জন্য স্টেশনের সিগন্যাল দেখতে পাননি বলে চালকরা যে দাবি করেছে, তদন্তে তার সত্যতা মেলেনি।

গতকাল বৃহস্পতিবার  ৯৯ ভাগ তদন্ত কাজ সম্পন্ন হওয়ার পর ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেল স্টেশনে তূর্ণা এক্সপ্রেস ও উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষের কারণ ও বেশ কিছু সুপারিশের বিষয়ে সাংবাদিকদের অবহিত করা হয়।