banner

শেষ আপডেট ৭ ডিসেম্বর ২০১৯,  ২১:১৮  ||   শনিবার, ৭ই ডিসেম্বর ২০১৯ ইং, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

২১তম জাতীয় সম্মেলনে বিএনপিসহ নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে—ওবায়দুল কাদের

২১তম জাতীয় সম্মেলনে বিএনপিসহ নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে—ওবায়দুল কাদের

১৫ নভেম্বর ২০১৯ | ১৯:৫৬ |    নিজস্ব প্রতিবেদক
  • ২১তম জাতীয় সম্মেলনে বিএনপিসহ নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে—ওবায়দুল কাদের

ঢাকা অফিসঃ আসন্ন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে বিএনপিসহ দেশের সব নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সব নিবন্ধিত রাজনৈতিক দলকেই আমন্ত্রণ জানানো হবে। প্রতিবারই যাদের আমন্ত্রণ করি, এবারও তাদের আমন্ত্রণ জানানো হবে। জোটের নেতাদেরও আমন্ত্রণ জানানো হবে। বিএনপিকেও দাওয়াত দেব। বিদেশি প্রতিনিধি যেহেতু মুজিববর্ষে আসবে, সেজন্য জাতীয় সম্মেলনে আমরা তাদের দাওয়াত দিচ্ছি না। কূটনৈতিকদের আমন্ত্রণ জানানো হবে।

জাতীয় সম্মেলনের প্রস্তুতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের বর্তমান মঞ্চে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। নৌকার আদলে মঞ্চ হচ্ছে। সম্মেলন জাঁকজমক পূর্ণ হবে না। তবে মুজিববর্ষ জাঁকজমকপূর্ণ হবে। বর্ণিল না হলেও সমাগম বেশি হবে। সম্মেলনে দেশের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিদের সংবর্ধনা দেয়া হবে।

তিনি আরও বলেন, দলের জাতীয় সম্মেলনে প্রথম দিন সাধারণ সম্পাদকের রিপোর্টটি বড় থাকবে কিন্তু জাতীয় সম্মেলনে সংক্ষিপ্ত আকারে আমি বলব। এবং শোক প্রস্তাব থাকবে। সম্মেলনের দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশন হবে। যদি আমাদের ঘোষণাপত্র ও গঠনতন্ত্রে কোনো সংশোধনী থাকে, সেটার অনুমোদন নেয়া হবে। ঘোষণাপত্র ও গঠনতন্ত্রে সংশোধনীর ব্যাপারে এরই মধ্যে আমরা জেলা শাখাগুলোকে চিঠি পাঠিয়েছি, তাদের কোনো প্রস্তাব আছে কিনা, সংযোজন, সংশোধন অথবা পরিমার্জন পরিবর্ধনে জেলা শাখার কোনো প্রস্তাব আছে কিনা, সে ব্যাপারে চিঠি পাঠাতে বলেছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।