banner

শেষ আপডেট ৭ ডিসেম্বর ২০১৯,  ২১:১৮  ||   শনিবার, ৭ই ডিসেম্বর ২০১৯ ইং, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সড়কের উপর যততত্র পুলিশের সিগন্যালই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ

সড়কের উপর যততত্র পুলিশের সিগন্যালই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ

১৪ নভেম্বর ২০১৯ | ২১:৩৩ |    নিজস্ব প্রতিবেদক
  • সড়কের উপর যততত্র পুলিশের সিগন্যালই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ

ক্রাইম প্রতিবেদকঃ যদি কোনো গাড়িকে পুলিশ মামলা দেয় তা আদালতের মাধ্যমে নিষ্পত্তি হওয়া উচিত বলে মন্তব্য করেছেন আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান  মালিক সমিতির নেতারা। আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সমিতির সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তারা।
সম্মেলনে রাস্তায় গাড়ি চলাচল করতে না দিলে দেশের অবস্থা কি হবে তা সরকারকে অনুধাবণ করা উচিত মন্তব্য করে সমিতির সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর অপতৎপরতায় পুরানো আইনের যন্ত্রণায় অসনীয়। নতুন আইন প্রয়োগ করার অর্থই হবে সড়ক-মহাসড়কে সম্পূর্ণ গাড়ি বন্ধ হয়ে যাওয়া।  সড়ক পরিবহন রসধমব আইন ২০১৮ এর সংশোধন আনা প্রসঙ্গে সংগঠনের নেতারা বলেন, আইনের বেশিরভাগ ধারাই আমাদের তথা জনগণের পরিপন্থি, সড়ক দুর্ঘটনার ক্ষেত্রে যে শাস্তির বিধান রয়েছে তাতে সড়ক দুর্ঘটনা কমবে বলে মনে হয় না। সড়কের উপর দোকান-পাট, হাট-বাজার, সভা-সমাবেশ করাসহ যততত্র পুলিশের সিগন্যালই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ।
ডকুমেন্ট এবং ফিটনেসবিহীন গাড়ি না চালানোসহ সড়ক আইন ২০১৮ এর অনেক ধারা সমিতি সমর্থন করে জানিয়ে দ্বীন মোহাম্মদ বলেন, প্রাইমমুভার ও ট্রেইলার উভয়ের ক্ষেত্রে পৃথক রেজিস্ট্রেশন নম্বর প্লেট প্রয়োজন যা বিভ্রান্তিকর। গাড়ি সংযোজন বিয়োজন করলে ৩ লাখ টাকা জরিমানার আইন অকল্পনীয়। আমরা মনে করি, আগের গাড়িগুলোর রেজিস্ট্রেশন সনদ অনুযায়ী চলাচলের অনুমতি দিয়ে নতুন রেজিস্ট্রেশন করা গাড়ির ক্ষেত্রে এ আইন কার্যকর হোক। এ সময় সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।