banner

শেষ আপডেট ১৪ জুলাই ২০২০,  ২২:৫২  ||   মঙ্গলবার, ১৪ই জুলাই ২০২০ ইং, ৩০ আষাঢ় ১৪২৭

রেলেওয়ের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা ২৫২টি স্থাপনা উচ্ছেদ

রেলেওয়ের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা ২৫২টি স্থাপনা উচ্ছেদ

১১ নভেম্বর ২০১৯ | ২০:১৪ |    নিজস্ব প্রতিবেদক
  • রেলেওয়ের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা ২৫২টি স্থাপনা উচ্ছেদ

ক্রাইম প্রতিবেদকঃ চট্টগ্রাম মহানগরে রেলেওয়ের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা  ২৫২টি স্থাপনা উচ্ছেদ করে এক একর জায়গা উদ্ধার করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের (জিএম) বাংলো এলাকা থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন। এসময় তার সঙ্গে ছিলেন বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম, রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) উপ-পরিদর্শক মো. শওকত হোসেন সজলসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম বলেন, রেলওয়ে পূর্বাঞ্চলে জিএমের বাংলোর পাশ থেকে অবৈধ ২৫২টি স্থাপনা উচ্ছেদ করে এক একর জায়গা উদ্ধার করা হয়েছে।

ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন বলেন, রেলের জমিতে অবৈধ দখলদারের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। যত বড় প্রভাবশালী হোক অবৈধ দখল যেখানে থাকবে সেখানেই অভিযান পরিচালনা করা হবে।
এদিকে সিআরবি লেডিস ক্লাব সংলগ্নস্থানে রেলওয়ে কর্মকর্তাদের মাসে মাসে ভাড়ায় চালিত অবৈধ ঘরগুলোর উচ্ছেদের দাবি জানানো হয়। কোতোয়ালী থানাধীন সিআরবি লেডিস ক্লাব সংলগ্ন যুব সমাজের সমন্বয় সভায় এ দাবি জানানো হয়। সমাজের সভাপতি মো. নাসিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. নিজামের পরিচালনায় আয়োজিত সভায় বক্তারা বলেন, এই স্থানে রেলের জায়গায় ৭০টি ঘর রয়েছে। এর মধ্যে বাহিরাগতের ২০টি ঘর উচ্ছেদ করা হয়েছে। বকি তিন কলোনীর ৫০টি ঘর রেলে কর্মরত মো. দেলোয়ার এনআরবি, মো. বিল্লাল ও মো. মোমিন ভাড়াটিয়ার কাছ থেকে প্রতিমাসে ভাড়া উত্তোলন করায় তাদের ঘরগুলো উচ্ছেদ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় রেলে কর্মরত ওইসব ব্যক্তিদের ভাড়ায় চালিত তিন কলোনীর ৫০টি  উচ্ছেদের দাবি জানানো হয়।

সভায় উচ্ছেদ হওয়া ক্ষতিগ্রস্থ ও সমাজের নেতৃবৃন্দের পক্ষে বক্তব্য রাখেন, মো. ইব্রাহীম, মো. মিজান, মো. জসিম, মো. কাদের দারোয়ান, মো. নাসির ড্রাইভার,শিক্ষার্থী মো. সাগর, শিক্ষার্থী মো. ইমরান, শিক্ষার্থী মো. রফিক, মো. ইব্রাহীম, মো. রাকিব ড্রাইভার, মো. জসিম ড্রাইভার, মো. আলম ট্রেইলার, ট্রাক মিস্ত্রী আবদুল আজিজ, ট্রাক মিস্ত্রী মো. খলিল, বিপ্লব বড়ুয়া, নয়ন বড়ুয়া, গোফুর প্রমূখ।