banner

শেষ আপডেট ১৩ নভেম্বর ২০১৯,  ২০:০৭  ||   বৃহষ্পতিবার, ১৪ই নভেম্বর ২০১৯ ইং, ৩০ কার্তিক ১৪২৬

খোকার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানালেন ওবায়দুল কাদের

খোকার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানালেন ওবায়দুল কাদের

৪ নভেম্বর ২০১৯ | ২১:৩৪ |    নিজস্ব প্রতিবেদক
  • খোকার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানালেন ওবায়দুল কাদের

ঢাকা অফিসঃ বিএনপির ভাইস-চেয়ারম্যান ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে নির্মিত মঞ্চ পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাদেক হোসেন খোকার মৃত্যুতে আমি শোক প্রকাশ করছি। তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই। তারা যদি সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনতে চায় তাহলে আমাদের কোনো সমস্যা নেই। এক্ষেত্রে যদি কোনো সহযোগিতা প্রয়োজন হয় তা আমরা করব।

সোহরাওয়ার্দী উদ্যানের মঞ্চ পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ।

এ সময় আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা অনুপ্রবেশকারী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টতা আছে এবং বিভিন্ন কারণে বিতর্কিত হয়েছেন তাদের আওয়ামী লীগের কোনো কমিটিতে আনা হবে না। সহযোগী সংগঠনগুলোর কমিটিতেও তাদেরকে রাখা হবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, সব কমিটি করার ক্ষেত্রে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দেবেন। তবে সহযোগী সংগঠনগুলোর নেতৃত্বের ক্ষেত্রে পরিবর্তন হওয়ার সম্ভাবনা বেশি। এক্ষেত্রে অভিজ্ঞদের বিষয়টি বিবেচনা করা হবে।

তিনি আরও জানান, আগামী দু’একদিনের মধ্যেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। এ দুই মহানগরের সম্মেলন আগামী ১৫ ডিসেম্বরের আগেই অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ২০ ও ২১ ডিসেম্বর, এর আগেই এ সম্মেলন করতে হবে।