banner

শেষ আপডেট ১৩ নভেম্বর ২০১৯,  ২০:০৭  ||   বুধবার, ১৩ই নভেম্বর ২০১৯ ইং, ২৯ কার্তিক ১৪২৬

ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যায় জড়িত শামীম গ্রেফতার

ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যায় জড়িত শামীম গ্রেফতার

৪ নভেম্বর ২০১৯ | ২১:০৯ |    নিজস্ব প্রতিবেদক
  • ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যায় জড়িত শামীম গ্রেফতার

ক্রাইম প্রতিবেদকঃ  চট্টগ্রাম মহানগর  ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যায় জড়িত সন্দেহে মো.শামীম (২৮) নামের একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশ। গত রোববার রাতে নগরীর লালখান বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শামীমের বাড়ি চাঁদপুরের মতলবে। তিনি লালখান বাজার মতিঝর্ণা এলাকায় থাকেন।
২০১৭ সালের ৬ অক্টোবর সকালে দক্ষিণ নালাপাড়ার নিজ বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় সুদীপ্তর বাবা মেঘনাথ বিশ্বাস বাবুল বাদি হয়ে সদরঘাট থানায় অজ্ঞাত সাত-আটজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।
সুদীপ্ত হত্যা মামলার প্রথম তদন্ত কর্মকর্তা রুহুল বলেন,  গ্রেফতার তিনজনের জবানবন্দিতে সুদীপ্ত হত্যার ঘটনায় শামীম নামে এক যুবকের নাম উঠে এসেছিল।
সুদীপ্ত হত্যাকান্ডে জড়িত সন্দেহে লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ প্রায় ১৫ জনকে গ্রেফতার করে পুলিশ। যাদের মধ্যে মোক্তার, পাপ্পু ও মিজান নামে তিনজন আদালতে হত্যাকান্ডের সম্পৃক্ততা স্বীকার করে জাবানবন্দিও দিয়েছে। গ্রেফতার শামীমকে সুদীপ্ত হত্যা মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয়েছে।
সুদীপ্ত হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্টোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানিয়েছেন, শামীমকে সুদীপ্ত হত্যা মামলায় গ্রেফতার দেখানোর পাশাপাশি তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।
গোয়েন্দা পুলিশের পরিদর্শক রুহুল আমিন জানান, রোববার রাতে আমবাগান এলাকায় নাহিদ নামে এক যুবক খুনের ঘটনায় হত্যাকান্ডে জড়িতদের খুঁজতে লালখান বাজার এলাকায় অভিযান চালিয়ে শামীমকে আটক করা হয়। এর আগে খুনের ঘটনায় জড়িত নাহিদ নামের একজনকে ধরতে আমবাগানে অভিযান চালানো হয়।