banner

শেষ আপডেট ১৪ নভেম্বর ২০১৯,  ২২:৫৮  ||   শুক্রবার, ১৫ই নভেম্বর ২০১৯ ইং, ১ অগ্রাহায়ণ ১৪২৬

সিএমপি কমিশনারের বিরুদ্ধে ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস : যুবক আটক

সিএমপি কমিশনারের বিরুদ্ধে ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস : যুবক আটক

২২ অক্টোবর ২০১৯ | ২০:২৬ |    নিজস্ব প্রতিবেদক
  • সিএমপি কমিশনারের বিরুদ্ধে ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস : যুবক আটক

ক্রাইম প্রতিবেদকঃ  ভোলার বোরহানউদ্দিনে পুলিশের গুলিতে নিহতের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের কমিশনার মাহবুবর রহমানের বিরুদ্ধে উস্কানিমূলক তথ্য দেয়ায়  এম এইচ রবিউল আলম (২৮) নামে এক যুবককে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, সোমবার রাত সাড়ে ১১টার দিকে নগরীর লালদীঘির একটি আবাসিক হোটেল থেকে রবিউলকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। রবিউল আলম সীতাকুন্ডের  জোড়াআমতল (বারআউলিয়া) এলাকায় অবস্থিত ফোরস্টার শিপিং নামে একটি প্রতিষ্ঠানের কর্মচারী। সে নিজেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় সাইবার পার্টির (জাতীয় পার্টির সহযোগী প্রতিষ্ঠান) প্রধান সমন্বয়ক বলে দাবি করেছে বলে জানা গেছে।
রবিউল বাঁশখালী থানার পূঁইছড়ি ইউনিয়নের পূর্ব পূঁইছড়ি গ্রামের আফলাতুন সিকদার বাড়ির আহমদ হোসেনের ছেলে।এর আগে সিএমপি কমিশনার মাহবুবর রহমান বলেন, যে বা যারা এসব অপপ্রচার করছে তাদের খুঁজে বের করা হচ্ছে এবং নির্দিষ্ট আইনে বিচার হবে।
ওসি মহসীন আরো জানান, ভোলায় সাম্প্রতিক ঘটনার পর সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানকে ইসকনের একটি প্রতিনিধি দলের ফুল দেওয়ার ছবি দিয়ে ফেসবুকে পোস্ট দেন রবিউল। এতে সিএমপি কমিশনারকে ভোলার এসপি উল্লেখ করে আপত্তিকর তথ্য দেওয়া হয়। সঙ্গে ভোলার এসপির একটি ছবিও জুড়ে দেওয়া হয়। এছাড়া হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরীর ছবি ব্যবহার করে হাটহাজারী মাদ্রাসা পুলিশ ঘিরে রেখেছে ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়েছে বলে মিথ্যা তথ্য ফেসবুকে ছড়ান রবিউল। একই পোস্টে তিনি জিহাদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান বলেও জানিয়েছেন ওসি। পুলিশ কর্মকর্তা মহসীন বলেন, রবিউলের ফেসবুকের টাইমলাইন থেকে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হয়েছে। পরিকল্পিতভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য রবিউল ও তার সহযোগীরা এ কাজ করেছেন। তাদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলার প্রক্রিয়া চলছে।