banner

শেষ আপডেট ১৩ নভেম্বর ২০১৯,  ২০:০৭  ||   বুধবার, ১৩ই নভেম্বর ২০১৯ ইং, ২৯ কার্তিক ১৪২৬

সিটি কর্পোরেশনের ৫১তম সভায় সিদ্ধান্ত : প্রধানমন্ত্রীর নামে বিমান বন্দর সড়কের নামকরণ

সিটি কর্পোরেশনের ৫১তম সভায় সিদ্ধান্ত : প্রধানমন্ত্রীর নামে বিমান বন্দর সড়কের নামকরণ

২০ অক্টোবর ২০১৯ | ২০:৩৯ |    নিজস্ব প্রতিবেদক
  • সিটি কর্পোরেশনের ৫১তম সভায় সিদ্ধান্ত : প্রধানমন্ত্রীর নামে বিমান বন্দর সড়কের নামকরণ

ক্রাইম প্রতিবেদকঃ  বিমান বন্দর সড়কের নামকরণ করার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। আজ রোববার দুপুরে থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পঞ্চম নির্বাচিত পরিষদের ৫১তম সভায় উপস্থিত কাউন্সিলরদের সম্মতিক্রমে  শেখ হাসিনার নামে বিমানবন্দর সড়কের নামকরণের সিদ্ধান্ত অনুমোদন হয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে মেয়র নাছির বলেন, সিমেন্ট ক্রসিং থেকে বিমান বন্দর পর্যন্ত সড়কটি ফোর লেনে উন্নীতকরণে প্রকল্প নেয়া হয়েছে। নগরীর অবকাঠামো উন্নয়নের মাধ্যমে যানজট নিরসন ও নাগরিক জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিমান বন্দর সড়ক সম্প্রসারিত করে ফোর লেনে উন্নীতকরণের কাজ বাস্তবায়নে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে। এই সড়কটি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নামানুসারে নামকরণের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। এই চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্নফুলী টানেল, জলাবদ্ধতা নিরসন প্রকল্পসহ প্রায় ১ লাখ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। তিনি চট্টগ্রামের উন্নয়নে যা প্রতিশ্রুতি দিয়েছেন তা-ই বাস্তবায়ন করে চলেছেন।
সাধারণ সভায় মেয়র কাউন্সিলরদের উদ্দেশ্যে মেয়র বলেন, স্ব স্ব ওয়ার্ড এলাকায় এডিপি, থোক বা জাইকার অর্থায়নে যেসব উন্নয়ন কাজ চলমান রয়েছে, কাউন্সিলরদেরকে সেসব প্রকল্প তদারকি করে তার একটা অগ্রগতি প্রতিবেদন কর্পোরেশনের কাছে জমা দিতে হবে।  এতে করে চলমান কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করার ক্ষেত্রে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত হবে।
মেয়র নাছির বলেন, এই ৪ বছরে নগরে যে উন্নয়ন হয়েছে বিগত ১০/১৫ বছরে তা হয়নি। জনগনকে এ বিষয়গুলো জানাতে হবে। লিফলেট বিলিসহ নানামুখী প্রচার প্রচারণার মাধ্যমে এই উন্নয়নের চিত্র জনগণের মাঝে তুলে ধরতে হবে। এলাকার পকেট ল্যান্ডগুলোতে স্বল্প খরচে সৌন্দর্য বর্ধন করে তা উপভোগ্য বিষয় হিসেবেও জনগণের মাঝে উপস্থাপন করা যায়। সভায় প্যানেল মেয়র,কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর সহ চসিক শীর্ষ ও বিভাগীয়  কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।