banner

শেষ আপডেট ২২ অক্টোবর ২০১৯,  ২১:০২  ||   মঙ্গলবার, ২২ই অক্টোবর ২০১৯ ইং, ৭ কার্তিক ১৪২৬

জেএসজি পরিক্ষা দেয় হল না আওরঙ্গজেবের: রাক্ষুসে মাতামহুরী নদী কেড়ে নিল প্রাণ

জেএসজি পরিক্ষা দেয় হল না আওরঙ্গজেবের: রাক্ষুসে মাতামহুরী নদী কেড়ে নিল প্রাণ

৯ অক্টোবর ২০১৯ | ১৮:৪৯ |    নিজস্ব প্রতিবেদক
  • জেএসজি পরিক্ষা দেয় হল না আওরঙ্গজেবের: রাক্ষুসে মাতামহুরী নদী কেড়ে নিল প্রাণ

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় আসন্ন জেএসসি পরীক্ষায় অংশ নেয়া হলোনা কিশোর আওরঙ্গজেব বিশালের (১৪)। এর আগেই রাক্ষুসে মাতামহুরী নদী কেড়ে নিল এই মেধাবী শিক্ষার্থীর প্রাণ। গত মঙ্গলবার বিকালে মাতামুহুরী নদীর চরে প্রতিমা বিসর্জন অনুষ্টান দেখতে গিয়ে বন্ধুদের সাথে খেলার সময় নদীর পানির ডুবে এই শিক্ষার্থীর করুন মৃত্যূ হয়। মঙ্গলবার দুপুর পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহত আওঙ্গজেব উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড়ের দিগরপানখালী গ্রামের আলমগীর কবিরের ছেলে ও চকরিয়া ইন্টারন্যাশনাল স্কুল থেকে এবারের জেএসসি পরিক্ষার্থী।
প্রত্যক্ষদশীরা জানায় মঙ্গলবার দুপুর ৩টার দিকে চকরিয়ার মাতামহুরী নদীর তীরে প্রতিমা বিসর্জনের অনুষ্টান চলছিল। এসময় আওরঙ্গজেব অনুষ্টান উপভোগের পাশাপাশি বন্ধুদের সাথে নদীর পানিতে খেলছিল। এসময় হঠাৎ করে সে নদীতে পড়ে গিয়ে পানিতে নিখোঁজ হয়ে যায়। তাৎক্ষনিক স্থানীয়রা তাকে অনেক খুঝাখুজি করে পায়নি। পরে চকরিয়া ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনা স্থলে এসে আওরঙ্গজেবকে উদ্ধার তৎপরতা শুরু করে।
ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইফুল হাসান বলেন, আমাদের উদ্ধারকারী ডুবুরীরা প্রায় ৪ ঘন্টা নদীতে উদ্ধার অভিযান চালিয়ে রাত ৮ টার দিকে মাতুমহুরী ব্রীজের নীচ থেকে আওরঙ্গজেবের মরদেহ উদ্ধার করেন।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের লোকজন সাথে পুলিশও উদ্ধার তৎপরতা চালিছেন। পরে রাত ৮ টার দিকে ফায়ার সার্ভেসের লোকজনের সহায়তায় নিখোঁজ স্কুল ছাত্র আওরঙ্গজেব বিশাল মরদেহ উদ্ধার করা হয়।
এ ঘটনায় নদীর পাড়ে বিসর্জন দেখতে আসা হাজারো মানুষ শোকে বিহ্বল হয়ে পড়ে। নদীর পাড়ে বসে কান্না করছিলেন আওরঙ্গজেবের মা জোসনা আকতার। বিলাপ করে তিনি বলেন, ‘কেন সর্বনাশা মাতামুহুরীতে নামলি বাপ। তোরে পড়ার টেবিলে বসতে বলছিলাম, কথা না শুনে বিসর্জন দেখতে গেলি। এখন আমি কী নিয়ে বাঁচব।’