banner

শেষ আপডেট ২৬ জানুয়ারী ২০২০,  ২২:৪১  ||   সোমবার, ২৭ই জানুয়ারী ২০২০ ইং, ১৪ মাঘ ১৪২৬

আইয়ুব বাচ্চুর সেই গিটারের যাত্রা শুরু

আইয়ুব বাচ্চুর সেই গিটারের যাত্রা শুরু

১৮ সেপ্টেম্বর ২০১৯ | ২০:৩৭ |    নিজস্ব প্রতিবেদক
  • আইয়ুব বাচ্চুর সেই গিটারের যাত্রা শুরু

বিনোদন প্রতিবেদকঃ প্রবর্তক মোড়ে আনুষ্ঠানিকভাবে আইয়ুব বাচ্চুর সেই গিটারের যাত্রা শুরু হয়েছে। আজ বুধবার ‘রূপালি গিটারের কবি’-র মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বাংলাদেশের কিংবদন্তি ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু গত বছরের ১৮ অক্টোবর পাড়ি জমান না ফেরার দেশে। চট্টগ্রামের সন্তান আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে এই আয়োজন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরশন।
শিল্পীর প্রতি শ্রদ্ধা জানাতে দুই মাস আগে সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হয়  রূপালি গিটার আদলের ভাস্কর্য। এখন থেকে প্রবর্তক মোড়ের নাম হবে আইয়ুব বাচ্চু চত্বর। তবে এই রূপালি গিটার নিয়ে উচ্ছ্বসিত আইয়ুব বাচ্চুর ভক্তরা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে তারা ধন্যবাদ জানিয়েছেন শিল্পীর প্রতি এই সম্মান প্রদর্শনের জন্য।
এর আগে ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মত্যুর পর তার নামাজের জানাজায় অংশ নিয়ে চট্টগ্রাম সিটি কপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হয়, এমনটাই জানান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চারলেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয় আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার।
মেয়র নাছির উদ্দীন জানান, আইয়ুব বাচ্চু আমাদের গর্ব। তার স্মৃতি সংরক্ষণের জন্য প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর করা এবং তার বিখ্যাত গান রুপালি গিটারের সেই গিটার স্থাপন করার জন্য উদ্যোগ নিয়েছি।