banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০১৯,  ২২:১৭  ||   সোমবার, ১৬ই সেপ্টেম্বর ২০১৯ ইং, ১ আশ্বিন ১৪২৬

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী, মিষ্টি ভান্ডারকে লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী, মিষ্টি ভান্ডারকে লাখ টাকা জরিমানা

৫ সেপ্টেম্বর ২০১৯ | ২১:৪৪ |    নিজস্ব প্রতিবেদক
  • অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী, মিষ্টি ভান্ডারকে লাখ টাকা জরিমানা

ক্রাইম প্রতিবেদকঃ নগরীতে দুইটি দোকানকে লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, লেবেল ছাড়া দই-ঘি বিক্রি ও নোংরা পরিবেশে খাবার পরিবেশন করায় ২টি দোকানে অভিযান চালিয়ে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজস্ট্রেট  মাহফুজা জেরিনের নেতৃত্বে  পরিচালিত অভিযানে মহানগরীর দয়াময়ী মিষ্টি ভান্ডারকে ১ লক্ষ টাকা এবং লালদীঘি এলাকায় অবস্থিত গোপালজী হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় গোপালজী হোটেল এর লাইসেন্স না থাকায় সতর্ক করে দিয়ে আরোও ১ হাজার টাকা জরিমানা করা হয়।
চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজস্ট্রেট মাহফুজা জেরিন জানান, দয়াময়ী  মিষ্টান্ন ভান্ডারের প্রতিটি মিষ্টির পাতিলে তেলাপোকা ছিল। বিক্রি হচ্ছিল লেভেল ছাড়া ঘি, নোংরা পরিবেশে বানানো হচ্ছিল মিষ্টি। লালদীঘি এলাকার গোপালজী হোটেলেও খাবার তৈরি করা হচ্ছিল অস্বাস্থ্যকর পরিবেশে।

তিনি বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে নীতিমালা না মেনে হোটেল পরিচালনা করায় বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হয়েছে । ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।