banner

শেষ আপডেট ১১ নভেম্বর ২০১৯,  ২১:২৪  ||   সোমবার, ১১ই নভেম্বর ২০১৯ ইং, ২৭ কার্তিক ১৪২৬

রংপুর-৩ আসনে লড়বেন সাদ এরশাদ

রংপুর-৩ আসনে লড়বেন সাদ এরশাদ

৩ সেপ্টেম্বর ২০১৯ | ২১:৫৬ |    নিজস্ব প্রতিবেদক
  • রংপুর-৩ আসনে লড়বেন সাদ এরশাদ

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে নির্বাচন করার জন্য দল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহি সাদ ওরফে সাদ এরশাদ।আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে দলের মনোনয়ন পত্র সংগ্রহ করেন সাদ।

এরশাদের মৃত্যুর পর থেকেই তার আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়। এর মধ্যে এরশাদের স্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদও জানান, বাবার আসনে লড়তে আগ্রহী সাদ। তাকে ঘিরে দলেও গুঞ্জন ছিল।

এদিকে সোমবার পর্যন্ত রংপুর-৩ আসনের উপনির্বাচনে অংশ নিতে জাপার যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদিকে এরিক এরশাদকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করে নেতাদের তোপের মুখে পড়েছেন এস এম ইয়াসির। তিনি দলের যুগ্ম মহাসচিবের পাশাপাশি রংপুর মহানগর জাতীয় পার্টিরও সাধারণ সম্পাদক।

উপনির্বাচনে জাপার দলীয় মনোনয়নপত্রের মূল্য ১৫ হাজার টাকা। আগামী বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে প্রার্থীদের। শুক্রবার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে।

দলের প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই, সাক্ষাৎকার গ্রহণ ও প্রার্থী চূড়ান্তকরণে জাতীয় পার্টি ১১ সদস্যবিশিষ্ট একটি কমিটিও গঠন করেছে।

রংপুর-৩ আসনে আগামী ৫ অক্টোবর ভোটগ্রহণের দিন ঠিক করেছে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, বাছাই ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৬ সেপ্টেম্বর।